১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিরিজ পর্যন্ত ঝুলে আছে ডোমিঙ্গোর ভাগ্য

-

জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো কি থাকছেন নাকি তাকে বিদায় করে দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)Ñ এ প্রশ্ন এখন ক্রিকেট পাড়ায়। এ মাসের শেষ দিকে হতে যাওয়া বোর্ড সভায় চূড়ান্ত হবে এ প্রোটিয়া কোচের ভাগ্য।
রাসেল ডোমিঙ্গো দুই বছর আগে ঢাকায় এসেছিলেন বিসিবি এইচপি ইউনিটের দায়িত্ব নিতে। প্রোফাইল দেখে উচ্ছ্বসিত কর্তারা তাকে বানিয়ে দেন জাতীয় দলের হেড কোচ। দায়িত্ব নিয়েই আফগানিস্তানের বিপক্ষে টেস্টে লজ্জার হার। এরপর শুধুই ব্যর্থতার গল্প। বোর্ডের ভেতরে বাইরে তাকে নিয়ে আছে অসন্তুষ্টি। হতে পারে চুক্তির আগেই চলে যেতে হতে পারেন এই কোচ।
বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান আগেই বলেছিলেন, ‘কোচের কাজে আমরা সন্তুষ্ট নই। সামনে দু’টি সিরিজ আছে। এরপর তার পারফরম্যান্স মূল্যায়ন করা হবে।’
সে দু’টি সিরিজের প্রথমটি ছিল শ্রীলঙ্কা সফর। সেখানে ব্যর্থ ডোমিঙ্গো। দ্বিতীয় ভাগে রয়েছে ঘরের মাঠে ২৩ মে থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজ। তাই ডোমিঙ্গোকে ছাঁটাই করা হলেও তা শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নয়।
ডোমিঙ্গোর সাথে ফিল্ডিং কোচ রায়ান কুকের কাজও প্রশ্নবিদ্ধ। দায়িত্ব নেয়ার পর দলের ফিল্ডিংয়ের তো কোনো উন্নতি হয়নি, বরং পিছিয়ে গেছে অনেক। যদিও রায়ানের চেষ্টার কোনো ঘাটতি দেখেন না বিসিবি পরিচালক। সে ক্ষেত্রে আরো সুযোগ পেতে পারেন রায়ান কুক।

 


আরো সংবাদ



premium cement