১২ মে ২০২১
`

দেশে ফিরেই হোম কোয়ারেন্টিনে

-

শ্রীলঙ্কা সিরিজে ১-০ ব্যবধানে হেরে গতকাল ঢাকায় পা রাখে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো তার দেশ দক্ষিণ আফ্রিকায় ফিরে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত মত পাল্টে দলের সাথেই ঢাকা এসেছেন। এসেই স্বাস্থ্যবিধি মেনে পুরো দল চলে গিয়েছে কোয়ারেন্টিনে। প্রাতিষ্ঠানিক ১৪ দিনের কোয়ারেন্টিনের বাধ্যবাধকতায় শেষ পর্যন্ত যেতে হয়নি বাংলাদেশ দলকে। শ্রীলঙ্কা থেকে ফেরা দলের সবাই তিন দিনের হোম কোয়ারেন্টিনে থেকেই পাবেন মুক্তি।
জাতীয় দলের ক্রিকেটাররা এখন নিজ নিজ বাসায় তিন দিনের কোয়ারেন্টিনে থাকবেন।
শ্রীলঙ্কা থেকে দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল ডোমিঙ্গোর। কিন্তু দক্ষিণ আফ্রিকার করোনা পরিস্থিতি ও বাংলাদেশ সরকারের দেয়া ১৪ দিনের কোয়ারেন্টিন নীতির কারণে দেশে ফেরা হয়নি কোচের। এ জন্য দলের সাথে ফিরেছেন তিনিও। দেশে গেলে ডোমিঙ্গোকে বাংলাদেশে ফিরে কোয়ারেন্টিন করতে হতো। তাতে করে শ্রীলঙ্কা সিরিজে তাকে পাওয়া যেত না। বিষয়টি মাথায় নিয়ে দক্ষিণ আাফ্রিকায় যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেন তিনি।
ক্যান্ডির প্রথম ম্যাচটি ড্র হয়। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় হারে বাংলাদেশ। ১-০ তে সিরিজ হারের এই দুঃখ তারা কাটিয়ে ওঠার সুযোগ পাচ্ছে। এই মাসের শেষ দিকে তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা দল। টেস্ট খেলে আসা ক্রিকেটাররা ৭ মে থেকে ওয়ানডে সিরিজের জন্য অনুীশলনে যোগ দেবেন। চলবে ৯ মে পর্যন্ত। ঈদের ছুটি ১০-১৭ মে পর্যন্ত। ফের অনুশীলনে নামবে তারা। আগামী ২৩, ২৫ ও ২৭ মে তিনটি ওয়ানডে হবে মিরপুর শেরেবাংলায়। এই সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। ৩০ পয়েন্টের সিরিজ।
সাম্প্রতিক কোভিড পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সরকার কঠোর অবস্থান নেয়ায় একটা অনিশ্চয়তা তৈরি হয়েছিল। দলকে ১৪ দিন নাকি তিন দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, দল বিমানবন্দরে আসার পর চূড়ান্ত সিদ্ধান্ত দেয়ার কথা ছিল বিমানবন্দর কর্তৃপক্ষের। শেষ পর্যন্ত দল ঢাকায় আসার আগেই সিদ্ধান্ত হয়ে যায়। শ্রীলঙ্কায় জৈব-সুরক্ষা বলয়েই খেলেছে দল। সেখানে সবশেষ কোভিড পরীক্ষায় নেগেটিভ হন সবাই। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হলেও প্রস্তুতি ছিল আমাদের। হোটেল ঠিক করা ছিল।



আরো সংবাদ


হামাসের কমান্ডার নিহত (৯৭২৫)চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (৯৫৯১)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭২৬০)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৫৮১)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮১৫)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬১)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৩১৪)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪০৯৪)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১১)কুম্ভমেলার তীর্থযাত্রীরা ভারতজুড়ে যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে (৩৫৬৯)