১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রিয়াল-চেলসির বাঁচা-মরার লড়াই

-

স্তাদিও দি স্তেফানোয় সেমিফাইনালের প্রথম লেগ ড্র হয় ১-১ গোলে। তাই ফাইনালের আগে আরেকটি অঘোষিত ফাইনাল হয়ে দাঁড়িয়েছে সেমির ম্যাচটি। দু’দলের সামনে উঁকি দিচ্ছে ফাইনালের হাতছানি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও চেলসি। স্টামফোর্ড ব্রিজে বাংলাদেশ সময় আজ রাত ১টায় শুরু হবে ম্যাচটি।
প্রথম লেগে ড্র করে কিছুটা পিছিয়ে আছে রিয়াল। চেলসির অ্যাওয়ে গোল থাকায় রিয়ালকে ন্যূনতম ১-০ গোলে জিততে হবে দ্বিতীয় লেগ। কাজটি যতটা বলতে সহজ মনে হচ্ছে, তার চেয়ে বেশি কঠিনই হবে প্রতিপক্ষের মাঠ থেকে তা আদায় করা। অ্যাওয়েতে গোল ও ড্র করে কিছুটা স্বস্তিতে আছে টমাস টুখেলের চেলসি। ম্যাচটি গোলশূন্য ড্র করলেই কোনো বাধা ছাড়া দ্য ব্লøুজরা চলে যাবে ফাইনালে।
দুই দলের মুখোমুখি পরিসংখ্যানে অনেকটা পিছিয়ে রিয়াল মাদ্রিদ। সব প্রতিযোগিতা মিলিয়েই এখন পর্যন্ত চেলসির বিপক্ষে জয়ের দেখা পায়নি রিয়াল। ১৯৭১ সালে কাপ উইনার্স কাপের ফাইনালে প্রথম লেগে ১-১ ড্রয়ের পর দ্বিতীয় লেগে ২-১ গোলে হেরেছিল স্প্যানিশ জায়ান্টরা। এরপর ১৯৮৮ সালে উয়েফা সুপার কাপের ফাইনালেও মুখোমুখি হয় দল দু’টি। সেই ম্যাচেও ১-০ গোলে জয় পায় চেলসি। সবশেষ ম্যাচটিও এই গেরো কাটতে পারলো না লস ব্লাঙ্কোস।
তবে রিয়ালের স্বস্তির খবর হলো, এই ম্যাচে ফিরছেন দলের অন্যতম তারকা সার্জিও রামোস। তার উপস্থিতিতে জিনেদিন জিদানের দলের রক্ষণভাগ হবে আরো শক্তিশালী। অ্যাটাকিং মিডে ফিরছেন এডেন হ্যাজার্ড। তবে রামোস ফেরার ম্যাচে হারাতে হচ্ছে আরেক ডিয়েফন্ডার রাফায়েল ভারানেকে। পেশির চোটে ছিটকে গেছেন এ ডিফেন্ডার।
বিগত কয়েক বছর চেলসির সময়টা ভালো না গেলেও, এই নিয়ে অষ্টমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলছে ব্লুজরা। ইংলিশদের ক্লাব ইতিহাসের মধ্যে তারাই সর্বোচ্চবার সেমিফাইনাল খেলেছে। বিপরীতে এই নিয়ে চতুর্দশবারের মতো সেমিফাইনালে খেলবে রিয়াল।


আরো সংবাদ



premium cement
বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার

সকল