২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফের করোনার ধাক্কা আইপিএলে, এবার নাম প্রত্যাহার 'ভারতের সেরা' আম্পায়ারের

ফের করোনার ধাক্কা আইপিএলে, এবার নাম প্রত্যাহার 'ভারতের সেরা' আম্পায়ারের -

তিনিই এই মুহূর্তে একমাত্র ভারতীয় আম্পায়ার, যার নাম রয়েছে আইসিসির (ICC) এলিট প্যানেলে। আইপিএলেও তার আম্পায়ারিং যথেষ্ট প্রশংসিত হয়েছে। সেই নিতিন মেননও এবার নাম প্রত্যাহার করে নিলেন আইপিএল থেকে।

পরিবারের একাধিক সদস্য করোনা আক্রান্ত হওয়ায় নিতিন মাঝপথেই টুর্নামেন্ট ছাড়ছেন। পাশাপাশি, আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার পল রাইফেলও। ফলে আইপিএলের ম্যাচগুলো পরিচালনা নিয়ে হঠাৎ বিপাকে পড়েছে বোর্ড।

ইতোমধ্যেই নিতিন প্যাটেল আইপিএলের বায়ো-বাবল ছেড়ে ইন্দোরে উড়ে গেছেন। কঠিন সময়ে নিজের পরিবারের পাশে দাঁড়াতে চান তিনি।

বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, নিতিনের মা এবং স্ত্রী দু’জনেই এই মুহূর্তে করোনার কবলে। তার একটি ছোট সন্তান আছে। শিশুটির দেখাশোনার জন্যই বাড়ি ফিরে গেছেন। এদিকে পল রাইফেল আবার পরে বাড়ি ফিরতে পারা নিয়ে সংশয়ে। অস্ট্রেলিয়া সরকার ইতোমধ্যেই ভারত থেকে সেদেশে ফেরার ফ্লাইট বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই ভয়ে আগেভাগেই অস্ট্রেলিয়া উড়ে গেছেন তিনি।

এখন প্রশ্ন হল, প্রথম সারির দুই আম্পায়ার টুর্নামেন্ট ত্যাগ করায় যে শূন্যস্থান তৈরি হল, তা পূরণ হবে কী করে? এই মুহূর্তে দেশের যা করোনা পরিস্থিতি, তাতে রাতারাতি কাউকে ভিনদেশ থেকে উড়িয়ে এনে বায়ো-বাবলে ঢুকিয়ে ম্যাচ পরিচালনা করানো সম্ভব না।

বিসিসিআই অবশ্য জানিয়েছে, আইপিএল আয়োজনে তাদের খুব একটা সমস্যা হবে না। কারণ, বেশ কিছু দেশী আম্পায়ারকে আগেভাগেই তারা রিজার্ভ হিসেবে রেখে দিয়েছেন।

উল্লেখ্য, করোনার থাবায় আইপিএল থেকে নাম প্রত্যাহারের এই ঘটনা নতুন নয়। ইতোমধ্যেই রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা মাঝপথে টুর্নামেন্ট ছেড়ে অস্ট্রেলিয়া ফিরে গেছেন। দেশে ফিরে আইপিএলের সমালোচনাও করেছেন তারা। পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথে আইপিএল ছেড়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। তার উপর নিতিন এবং রাইফেলের নাম প্রত্যাহার বোর্ডের উপর চাপ আরো বাড়াল। এদিকে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে মুম্বই ক্রিকেট অ্যাসসিয়েশন ঘরোয়া টি-২০ লিগ বাতিল করেছে।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement