০৮ মে ২০২১
`

দ্রুত লিগ শুরুর তাগিদ ক্লাবদের

-

করোনায় ফিরতি লিগ আর শুরু করা সম্ভব হয়নি বাফুফের পেশাদার লিগ কমিটির। ৯ এপ্রিল থেকে লিগ শুরু করার পরিকল্পনা থাকলেও করোনা এবং লকডাউন তা পিছিয়ে দিয়েছে। লকডাউন শেষ হলেই ফুটবল আবার মাঠে নিয়ে যাবে বাফুফে। তবে ২১ এপ্রিলের পর আবার লকডাউনের সময় বাড়বে কি না ঠিক নেই। ও দিকে ক্লাবগুলো পড়েছে বিপদে। তারা বসিয়ে বসিয়ে টাকা দিচ্ছে বিদেশী ফুটবলারদের। ক্যাম্পের সময় বেড়ে যাওয়ায় খরচও বাড়ছে। আবার এএফসি কাপ ও বিশ্বকাপ বাছাই পর্বের খেলা সামনে। তাই এই অবস্থায় ক্লাবগুলো দ্রুত লিগ শুরুর তাগিদ দিয়েছে। গতকাল পেশাদার লিগ কমিটির ভার্চুয়াল সভায় এই মতামত তাদের। এই দাবির পরিপ্রেক্ষিতে লিগ কমিটির খসড়া ফিকশ্চার করে তা পাঠাবে ক্লাবদের কাছে। এরপর ক্লাবদের মতামত জেনে ২১ এপ্রিলে জরুরি সভা করে লিগের তারিখ জানাবে লিগ কমিটি। জানান পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।
অবশ্য এখন সব কিছুই নির্ভর করছে সরকারের লকডাউনের সিদ্ধান্তের ওপর। লকডাউন বাড়লে খেলা আয়োজন সম্ভব হবে না। তবে ক্লাবগুলো এবার আর গতবারের মতো খেলা বন্ধের পক্ষে নয়। তারা লডডাউন শেষে সাত দিনের মধ্যে লিগ শুরুর পক্ষে। ক্লাবগুলোও তাই ক্যাম্প চালু রেখেছে। জুনে জাতীয় দলের বিশ্বকাপ বাছাই পর্বের খেলা। ক্লাবদের যুক্তি, লিগ শুরু না করলে জাতীয় দল ফিট হিসেবে পাবে না খেলোয়াড়দের। তাই তাড়াতাড়ি লিগ শুরুর পক্ষে তারা। তাদের আরেকটি প্রস্তাব, প্রয়োজনে ঢাকার বাইরের ভেনুতে খেলা বাদ দিয়ে ঢাকাতেই সব ম্যাচ আয়োজন করা। জানান, ঢাকা আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু এবং এবং মুক্তিযোদ্ধার ম্যানেজার আরিফুল ইসলাম।
লিগ কমিটির ভাবনাতেও বিশ্বকাপ বাছাই এবং এএফসি কাপ। আবাহনীর প্রিলিমিনারি রাউন্ড এবং এরপর প্লে-অফ। বসুন্ধরা কিংসের গ্রুপ পর্বের ম্যাচ। তা মে মাসে হতে পারে। তাই লিগ কমিটিও চাচ্ছে এই দুই আন্তর্জাতিক আসরের সাথে সমন্বয় করে লিগ পুনরায় শুরু করা।



আরো সংবাদ