২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দুই বছর পর বার্সার শিরোপা

-

গত দুই বছর কেটেছে শিরোপা শূন্যয়। চলমান মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়। গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের কাছে হেরে লা লিগার শিরোপা স্বপ্নও কিছুটা কঠিন হয়ে পড়েছে। তাই শনিবার কোপা দেল রের ফাইনালটা কোনো অংশে কম গুরুত্বপূর্ণ ছিল না বার্সেলোনার কাছে কাছে।
দ্বিতীয়ার্ধে ১২ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠাল কাতালান জায়ান্টরা। তাতে অ্যাথলেটিকো বিলবাওকে ৪-০ গোলে উড়িয়ে কোপা দেল রের শিরোপা জিতল রেকর্ড চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন লিওনেল মেসি।
এ নিয়ে বার্সার হাতে ৩১ বার উঠেছে এ ট্রফি। অন্য দিকে অ্যাথলেটিক বিলবাও জিতেছে ২৩ বার। ২০১৮-১৯ মওসুমে লা লিগা ট্রফি জয়ের পর প্রথম কোনো শিরোপা স্প্যানিশ ক্লাবটির। আর ২০১৭-১৮ এরপর কোপা দেল রে জয়।
একের পর আক্রমণ গড়ে তটস্থ রাখে কাতালান জায়ান্টরা। এরপরও বিলবাও গোলকিপার উনাই সিমনও ৫৯ মিনিট পর্যন্ত জাল অক্ষত রাখেন। কিন্তু ৬০ থেকে ৭২তম মিনিট পর্যন্ত বার্সেলোনা যেন বুলডোজার চালিয়েছে প্রতিপক্ষের ওপর। এই ১২ মিনিটে গোল এসেছে চারটি! ৬০মিনিটে গ্রিজম্যান, ৬২ মিনিটে ডি ইয়ং, ৬৮ ও ৭২ মিনিটে মেসি গোল করেন। ৭৩১দিন পর দলটি ট্রফি জিতল! একই সাথে কোম্যানের অধীনে প্রথম ট্রফিও পেলো দলটি।
ম্যাচটি জিতে বার্সেলোনার জার্সিতে ৩৫তম শিরোপা হাতে তুলেছেন মেসি। এক ক্লাবের হয়ে সর্বাচ্চ শিরোপা জয়ের মালিক এখন লিও। জোড়া গোলে কোপা দেল রে ফাইনালের ইতিহাসে শীর্ষ গোলদাতাও (৯ গোল) এই ফরোয়ার্ড। এই নিয়ে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসির মোট গোলসংখ্যা দাঁড়াল ৩১-এ।

 


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল