২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রস্তুতি ম্যাচে রানের ফুলঝুরি

-

করোনাভাইরাসের কারণে প্রস্তুতি ম্যাচের জন্য শ্রীলঙ্কার স্থানীয় কোনো দল পায়নি বাংলাদেশ। তাই নিজেদের মধ্যে দল ভাগ করে দুই দিনের প্রস্তুতি ম্যাচে গতকাল মাঠে নাম তামিম-মুশফিকরা। লাল ও সবুজ দুই দলে ভাগ হয়ে খেলে ক্রিকেটাররা। কাটুনায়াকের চিলাও মারিয়ানস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে প্রথম দিনটি ছিল লাল দলের ব্যাটসম্যানদের। তাদের অধিনয়াক তামিম ইকবালের ব্যাটে ছিল ওয়ানডের আগ্রাসন। সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহীমের ব্যাটে ফিফটি। রান পেলেন নুরুল হাসান সোহানও। ৮০ ওভার হওয়ার আগেই দলের রান তাই পেরিয়ে গেল ৩০০। সারা দিনে বোলাররা নিতে পারলেন কেবল ১ উইকেট।
শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে খারাপ হলো না ব্যাটসম্যানদের অনুশীলন। কাতুনায়েকের সিএমসিসি গ্রাউন্ডে শনিবার ৭৯.২ ওভার খেলে বাংলাদেশ লাল দলের রান ৬ উইকেটে ৩১৪। এই উইকেট সংখ্যায় একটি বড় ফাঁকি, ছয় ব্যাটসম্যানের পাঁচজনই আউট স্বেচ্ছায় ব্যাটিং ছেড়ে দেয়ায়। বাংলাদেশ সবুজ দলের একমাত্র উইকেট শিকারি বোলার শুভাগত হোম, শেষ বিকেলে এই অফ স্পিনার ফেরান তাইজুল ইসলামকে।
অবশ্য মূল টেস্ট বোলারদের কেউ সবুজ দলে নেই। শুভাগতর সাথে এই দলের বোলিং আক্রমণে আছেন ইবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও নাঈম হাসান। লাল দলের অধিনায়ক তামিম ইকবালের ঝড়ো ব্যাটিংয়ে লাঞ্চের আগেই রান হয়ে যায় ১০০। ৯ চার ও ২ ছক্কায় ৫৩ বলে ৬৩ করে লাঞ্চের পর আর ব্যাটিংয়ে নামেননি তামিম। আরেক ওপেনার সাইফ হাসান ও তিনে নামা নাজমুল হোসেন শান্ত ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে সেরে নেন অনুশীলন। ৬ চার ও ১ ছক্কায় ৯৪ বলে ৫২ করে ব্যাটিং ছাড়েন সাইফ। শান্ত ব্যাটিং ছেড়ে দেন ১১১ বলে ৫৩ রান করে।
মুশফিকুর রহীমের ব্যাটেও ছিল অনেকটা ওয়ানডের গতি। ৯ চার ও ১ ছক্কায় ৮২ বলে ৬৬ রান করে স্বেচ্ছাবসরে যান তিনি। সোহান ফিফটির অপেক্ষাও করেননি, ৪৮ রান করে ব্যাটিং ছাড়েন এই উইকেট কিপার। মেহেদি হাসান মিরাজ অপরাজিত থাকেন ২৪ রান করে।
সবুজ দলের নতুন বলের দুই পেসার ইবাদত ও শরিফুল উইকেট না পেলেও কিছুটা নিয়ন্ত্রিত বল করেন। তবে শহিদুল-মুকিদুল-শুভাগতরা ছিলেন একটু খরুচে। শুভাগতর ১ উইকেট আসে ১১.২ ওভারে ৪৬ রান দিয়ে।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল