০৮ মে ২০২১
`

প্রস্তুতি ম্যাচে রানের ফুলঝুরি

-

করোনাভাইরাসের কারণে প্রস্তুতি ম্যাচের জন্য শ্রীলঙ্কার স্থানীয় কোনো দল পায়নি বাংলাদেশ। তাই নিজেদের মধ্যে দল ভাগ করে দুই দিনের প্রস্তুতি ম্যাচে গতকাল মাঠে নাম তামিম-মুশফিকরা। লাল ও সবুজ দুই দলে ভাগ হয়ে খেলে ক্রিকেটাররা। কাটুনায়াকের চিলাও মারিয়ানস ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে প্রথম দিনটি ছিল লাল দলের ব্যাটসম্যানদের। তাদের অধিনয়াক তামিম ইকবালের ব্যাটে ছিল ওয়ানডের আগ্রাসন। সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহীমের ব্যাটে ফিফটি। রান পেলেন নুরুল হাসান সোহানও। ৮০ ওভার হওয়ার আগেই দলের রান তাই পেরিয়ে গেল ৩০০। সারা দিনে বোলাররা নিতে পারলেন কেবল ১ উইকেট।
শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে খারাপ হলো না ব্যাটসম্যানদের অনুশীলন। কাতুনায়েকের সিএমসিসি গ্রাউন্ডে শনিবার ৭৯.২ ওভার খেলে বাংলাদেশ লাল দলের রান ৬ উইকেটে ৩১৪। এই উইকেট সংখ্যায় একটি বড় ফাঁকি, ছয় ব্যাটসম্যানের পাঁচজনই আউট স্বেচ্ছায় ব্যাটিং ছেড়ে দেয়ায়। বাংলাদেশ সবুজ দলের একমাত্র উইকেট শিকারি বোলার শুভাগত হোম, শেষ বিকেলে এই অফ স্পিনার ফেরান তাইজুল ইসলামকে।
অবশ্য মূল টেস্ট বোলারদের কেউ সবুজ দলে নেই। শুভাগতর সাথে এই দলের বোলিং আক্রমণে আছেন ইবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও নাঈম হাসান। লাল দলের অধিনায়ক তামিম ইকবালের ঝড়ো ব্যাটিংয়ে লাঞ্চের আগেই রান হয়ে যায় ১০০। ৯ চার ও ২ ছক্কায় ৫৩ বলে ৬৩ করে লাঞ্চের পর আর ব্যাটিংয়ে নামেননি তামিম। আরেক ওপেনার সাইফ হাসান ও তিনে নামা নাজমুল হোসেন শান্ত ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে সেরে নেন অনুশীলন। ৬ চার ও ১ ছক্কায় ৯৪ বলে ৫২ করে ব্যাটিং ছাড়েন সাইফ। শান্ত ব্যাটিং ছেড়ে দেন ১১১ বলে ৫৩ রান করে।
মুশফিকুর রহীমের ব্যাটেও ছিল অনেকটা ওয়ানডের গতি। ৯ চার ও ১ ছক্কায় ৮২ বলে ৬৬ রান করে স্বেচ্ছাবসরে যান তিনি। সোহান ফিফটির অপেক্ষাও করেননি, ৪৮ রান করে ব্যাটিং ছাড়েন এই উইকেট কিপার। মেহেদি হাসান মিরাজ অপরাজিত থাকেন ২৪ রান করে।
সবুজ দলের নতুন বলের দুই পেসার ইবাদত ও শরিফুল উইকেট না পেলেও কিছুটা নিয়ন্ত্রিত বল করেন। তবে শহিদুল-মুকিদুল-শুভাগতরা ছিলেন একটু খরুচে। শুভাগতর ১ উইকেট আসে ১১.২ ওভারে ৪৬ রান দিয়ে।



আরো সংবাদ


জেরুসালেমে সংঘর্ষের ঘটনায় আহত ২০৫, ইসরাইলকে যুদ্ধাপরাধের সতর্কতা জাতিসঙ্ঘের মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানি বন্ধের আহ্বান ববি হাজ্জাজের কেকেআরে সাকিবের টিমমেট করোনায় আক্রান্ত ঈশ্বরগঞ্জে দোকান বাকি নিয়ে সংঘর্ষে দোকানি নিহত শাহআলীতে আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে মহানগর জামায়াত, সহযোগিতা ইভ্যালির ব্র্যান্ডিং নিয়ে কাজ করবে এশিয়াটিক মহেশপুরে রাতের আঁধারে ড্রাগন বাগান কেটে দিয়েছে দুর্বৃত্তরা ঈদের আগে দূরপাল্লার গণপরিবহন চালুর দাবি সাবেক নৌমন্ত্রীর সাড়ে ১৮ কোটি টাকার ইঞ্জেকশনে রক্ষা পেল শিশুটির প্রাণ! বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ৭৫ লাখ ছাড়াল সম্পর্কোন্নয়নে সৌদি আরব ও পাকিস্তানের মধ্যে চুক্তি স্বাক্ষর

সকল