১১ মে ২০২১
`

অনূর্ধ্ব-১৯ মহিলা সাফ কক্সবাজারে

-

করোনা মহামারীতে বিশ্বের অন্যসব ক্রীড়া ইভেন্টের মতো বাজেভাবে প্রভাবিত সাফের আসরগুলোও। অন্য টুর্নামেন্টগুলো পরে মাঠে গড়ালেও সাফের আসরগুলো এখনো ফের মাঠে গড়াতে পারেনি। গতবার যেগুলো স্থগিত হয়েছে তা এবার জুলাই মাস থেকে পুনরায় অনুষ্ঠিত হওয়ার কথা। ২০২১ সালে সাফের পাঁচটি আসর আয়োজনের পরিকল্পনা সাফ কর্তৃপক্ষের। এগুলো হলো পুরুষদের সিনিয়র সাফ, অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-১৬ মহিলা সাফ এবং অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ পুরুষ সাফ। এর মধ্যে দু’টির স্বাগতিক বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এর একটি সেপ্টেম্বরে পুরুষ সিনিয়র সাফ এবং অনূর্ধ্ব-১৯ মহিলা সাফ। ১৩-২২ জুলাই হওয়ার কথা অনূর্ধ্ব-১৯ মহিলা সাফ। আর সিনিয়র সাফের তারিখ ১৪-২৫ সেপ্টেম্বর। সিনিয়র সাফ বাংলাদেশে হবে তা আগেই নির্ধারিত। আর নতুন করে বাফুফে চেয়েছে অনূর্ধ্ব-১৯ মহিলা সাফের ভেনু। জানান বাফুফের সদস্য, মহিলা কমিটির চেয়ারম্যান এবং ফিফা ও এএফসির কাউন্সিল মেম্বর মাহফুজা আক্তার কিরন।
বাংলাদেশ এর আগে দুইবার মহিলা সাফের ভেনু নিয়েছিল। ২০১০ সালের প্রথম মহিলা সাফ হয়েছিল কক্সবাজারে। ২০১৭ সালে অনূর্ধ্ব-১৫ মহিলা সাফের ভেনু ছিল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়াম। এবারের অনূর্ধ্ব-১৯ মহিলা সাফও হবে সাগর পাড়ের জেলা কক্সবাজারে। এমনটা জানালেন বাফুফে সেক্রেটারি আবু নাঈম সোহাগ।
উল্লেখ্য, ২০১৮ সালে বাংলাদেশ সর্বশেষ অনূর্ধ্ব-১৮ মহিলা সাফের চ্যাম্পিয়ন দল। মাছুরা পারভীনের গোলে তারা ভুটানের মাঠে ফাইনালে ১-০ গোলে হারায় নেপালকে। এবার বাংলাদেশের সেই শিরোাপ ধরে রাখার মিশন। তাই ভেনু নেয়া।
অবশ্য অন্য তিন বয়সভিত্তিক সাফের ভেনু নিতে এখন পর্যন্ত কোনো দেশই আগ্রহ দেখায়নি । জানান সাফ সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল। ১৮-২৭ আগস্ট হওয়ার কথা অনূর্ধ্ব-১৬ মহিলা সাফ। এ ছাড়া অনূর্ধ্ব-১৫ পুরুষ সাফ ১-১০ অক্টোবর এবং অনূর্ধ্ব-১৮ পুরুষ সাফ ১৫-২৪ অক্টোবর হওয়ার তারিখ। সেপ্টেম্বরে সিনিয়র সাফ বাংলাদেশে হলে তা রেকর্ড চারবার হবে এই দেশে। এর আগে ২০০৩, ২০০৯ ও ২০১৮ তে হয়েছিল সাফ ফুটবল। এর মধ্যে ২০০৩ সালেই চ্যাম্পিয়ন হয় জর্জ কোটানের বাংলাদেশ দল।

 



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৬২৪)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (১০৮৯১)হামাসের কমান্ডার নিহত (৮৮৭২)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০৯২)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৫৩৮)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৯৯)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫২৬৭)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪৮৭৫)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬৬৭)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৪৫৮৮)