২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মেসি দিচ্ছেন ৫০ হাজার করোনার টিকা

-

করোনাভাইরাসের প্রকোপে সারা বিশ্ব এখন জর্জরিত। বিশ্বের নানান দেশে এই ভাইরাসের ভয়াবহতাও অনেক। যার প্রভাব পড়েছে কোপা আমেরিকাতেও। এই গ্রীষ্মকালেই টুর্নামেন্টটি হওয়ার কথা দু’টি দেশে। ওই সময় দক্ষিণ আমেরিকান ফুটবলারদের জন্য করোনাভাইরাসের টিকা যেন সহজলভ্য হয়। সেই লক্ষ্যে চীনের সিনোভ্যাকের কাছ থেকে ৫০ হাজার ডোজ টিকা পেতে চুক্তি করা হয়েছে। আর এই উচ্চাভিলাষী প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। টিকা নিশ্চিত করতে মেসির স্বাক্ষরযুক্ত তিনটি সোয়েটার পাঠানো হয়েছে চীনের ওষুধ নির্মাতা ওই প্রতিষ্ঠানের কাছে। এ দিকে মেসিকে বার্সাতে থাকতেই অনুরোধ করেছেন ক্লাব সভাপতি লাপোর্তে।
আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজের আশঙ্কা আসন্ন কোপা আমেরিকায় ব্যাপক হার ছড়িয়ে পড়তে পারে করোনাভাইরাস। ১৩ জুন থেকে ১০ জুলাইতে আর্জেন্টিনা ও কলম্বিয়ায় হবে এই টুর্নামেন্ট। অবশ্য আর্জেন্টিনা প্রধানের এই শঙ্কাকে আমলে নিয়ে কলম্বিয়ার ক্রীড়ামন্ত্রী আর্নেস্টো লুসেনা জানান, আমরাও এই বিষয় নিয়ে চিন্তিতো। তবে কোপা আমেরিকা যথাসময়েই হবে। হয় তাতে দর্শক থাকবে। অথবা দর্শক ছাড়া। আর্জেন্টিনার প্রেসিডেন্টের বক্তব্য, আমি দর্শকদের হতাশ করতে চাই না। আমিও ফুটবল ভালোবাসি। তবে আমি করোনার মধ্যে কোপা আমেরিকা আয়োজনকে স্পর্শকাতরই মনে করছি।
এবারের কোপা আমেরিকা মাঠে গড়ানোর আগে মূলত আর্জেন্টিনার লিগের খেলোয়াড়দের জন্যই টিকা দেয়া হতে পারে। যাতে কোপার জন্য যে কেউ ডাক পেলে যেন সুস্থভাবে খেলার সুযোগ পেতে পারে। এ ছাড়া মেসি কাতালান ক্লাবের হয়ে তার রেকর্ড গড়া বুট জোড়া নিলামে তুলছেন এবং তা থেকে পাওয়া অর্থ ব্যয় করা হবে অসুস্থ শিশুদের জীবন বাঁচাতে।


আরো সংবাদ



premium cement