০৮ মে ২০২১
`

ড্রতে ফের শীর্ষে অ্যাথলেটিকোর

-

লা লিগার শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদ গত ম্যাচে হারের পর এবার না হারলেও পয়েন্ট খুঁইয়েছে! রিয়াল বেটিসের মাঠে ১-১ ড্র করেছে দিয়েগো সিমেওনের শিষ্যরা।
এই ম্যাচে জিতলে অ্যাথলেটিকো আবারো লিগের শীর্ষে তিন পয়েন্টের ব্যবধানে এগিয়ে যেত। কিন্তু সেটা হয়নি, তাই লিগের শীর্ষে থাকল তারা দ্বিতীয় স্থানে থাকা রিয়াল থেকে এক পয়েন্টে এগিয়ে। আর বার্সেলোনা থেকে দলটি এগিয়ে আছে এখন দুই পয়েন্টের ব্যবধান নিয়ে। এ দিকে ইংলিশ লিগে পত পরশু প্রথমার্ধে ভুগতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড বিরতির পর ঘুরে দাঁড়াল দারুণভাবে। টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিল উলে গুনার সুলশারের দল। প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে রোববার ৩-১ গোলে জিতেছে ইউনাইটেড। সন হিউং-মিনের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে একে একে ম্যানইউর হয়ে গোল করেন ফ্রেড, এডিনসন কাভানি ও ম্যাসন গ্রিনউড।
লিগে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত রইল ওল্ড ট্রাফোর্ডের দলটি। গত অক্টোবরে আসরে প্রথম দেখায় ইউনাইটেডের মাঠে ৬-১ গোলে জিতেছিল টটেনহ্যাম।
অন্য দিকে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেয়েছে আর্সেনাল। পয়েন্ট টেবিলের তলানির ক্লাব শেফিল্ড ইউনাইটেডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মিকেল আর্তেতার দল। এ দিকে সিরি-আ লিগে জুভেন্টাসের লিগ শিরোপা ধরে রাখার বাস্তবিক সম্ভাবনা তেমন একটা নেই বললেই চলে। মূলত তাদের লড়াইটা এখন শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়া। সেই অভিযানে লিগ টেবিলের নিচের সারির দল জেনোয়াকে ৩-১ গোলে সহজেই হারাল তারা।
ঘরের মাঠে ম্যানইউর বিপক্ষে নিচু শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন (৪০ মি.)। আসরে এটি তার ১৪তম গোল। ম্যানউই ৫৭ মিনিটে সমতায় ফেরে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেড এর গোলে।৭৯ মিনিটে কাভানি এবং যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে দলের জয় নিশ্চিত করেন গ্রিনউড।
এ জয়ে ইউনাইটেড ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে আছে তালিকার দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তালিকার সাথে হোসে মরিনহো টটেনহ্যাম।



আরো সংবাদ