২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এল ক্লাসিকো জিতে শীর্ষে রিয়াল

-

ক্যাম্প ন্যুয়ে প্রথম এল ক্লাসিকোতে হেরেছিল বার্সেলোনা। স্প্যানিশ লা লিগায় মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতেও জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। গত শনিবার রাতে ঘরের মাঠ আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে তারা ২-১ গোলে হারিয়েছে বার্সাকে। ম্যাচের শুরুতেই গোল করেন করিম বেনজেমা। এরপর দারুণ ফ্রি কিকে অপর গোলটি করেন টনি ক্রুস। দ্বিতীয়ার্ধে বার্সার অস্কার মিনগুয়েজ একটি গোল শোধ দেন।
এই জয়ে বার্সা ও অ্যাথলেটিকো মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে লস ব্লাঙ্কোস। ৩০ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৬৬ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৬৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সা। ২৯ ম্যাচ থেকে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাথলেটিকো।
নিজেদের মাঠে রিয়ালের পায়ে বল কমই ছিল বার্সার তুলনায়। বারবার আক্রমণেও বার্সা ছিল স্বাগতিকদের চেয়ে এগিয়ে। কিন্তু লক্ষ্যে শট নিতে পারে মাত্র চারটি। সফলমুখ দেখে মাত্র একটি শট। অন্য দিকে মাত্র ৩১ শতাংশ বল দখলে রেখে তিনটি শটস অন টার্গেটে দু’টিতেই গোল পায় রিয়াল।
ঘরের মাঠে ১৩ মিনিটের মাথায় প্রথম গোলটি করে জিনেদিন জিদানের শিষ্যরা। লুকাস ভাসকেজের বাড়িয়ে দেয়া ববল বেনজেমা ব্যাকহিলে জালে জড়ান (১-০)।
২৮ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন টনি ক্রুস। এ সময় বক্সের বাইরে ভিনিসিয়াস জুনিয়রকে ফাউল করেন বার্সার মিনগুয়েজা। রেফারি ফ্রি কিকের বাঁশি বাজান। কিক নেন ক্রুস। ফাঁক গলিয়ে তার নেয়া শট সার্জিনো ডেস্টের পিঠে লেগে চলে যায় লাইনের ওপরে থাকা জর্ডি আলবার কাছে। আলবা হেড দিয়ে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন (২-০)।
প্রথমার্ধের যোগ করা সময়ে বার্সেলোনা একটি গোল শোধ দেয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু এ সময় মেসির নেয়া শটও পোস্টে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। তাতে ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা।
বিরতির পর ৬০ মিনিটে একটি গোল শোধ দেয় বার্সা। জর্দি আলবার ক্রসে মিনগুয়েজ বার্সার হয়ে একটি গোল শোধ দেন (২-১)।
শেষ মিনিটে বার্সেলোনার একটি শট রিয়ালের ক্রসবারে লাগলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় মেসিদের। তাদের আরো দু’টি প্রচেষ্টা ক্রস বারে প্রতিহত হয়। ৯০ মিনিটে লাল কার্ড পান রিয়ালের ক্যাসেমিরো।


আরো সংবাদ



premium cement