২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কবে মাঠে গড়াবে লিগ

-

৭ এপ্রিল শেষ হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের মধ্যবর্তী দলবদল। করোনায় নতুন বিদেশী ফুটবলারদের দেশে আসতে সমস্যা হওয়ায় সে সময় ১৭ তারিখ পর্যন্ত বাড়িয়েছে ফিফা। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের মধ্যবর্তী দলবদল শেষ হওয়ার কথা ছিল ৮ এপ্রিল। এখন তা ১৪ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। কারন সেই করোনা। দলবদলের সময় সীমা আর বাড়াবে না। কিন্তু লিগের ফিরতি পর্ব শুরুর তারিখ যে বারবার পেছানো হতে পারে সেটা নিশ্চিত। কারণ কঠোর লকডাউন ফের শুরু হচ্ছে ১৪ তারিখ থেকে। এই লকডাউন শেষে পরিস্থিতির উন্নতি না হলে হয়তো আবারো জনগণকে ঘরে বসে থাকার নির্দেশ আসতেই থাকবে। লকডাউন শেষ না হলে বাফুফের পক্ষেও বিপিএল, বিসিএল , মহিলা লিগ এবং তৃতীয় বিভাগ লিগ শুরু করা সম্ভব নয়।
এই লক ডাউনের মধ্যে দু-একটি ক্লাব ছাড়া বাকি সব দল তাদের অনুশীলন অব্যাহত রেখেছে। এর মধ্যে ঢাকা আবাহনী এবং বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা আছে। বসুন্ধরা কিংস খেলবে আগামী মাসে। কত দিন খেলা বন্ধ থাকবে তা বলতে পারছে না বাফুফে এবং ক্লাবগুলো। বাফুফে আগেই জানিয়েছে লকডাউন উঠে গেলেই এর সাত দিন পরে লিগ শুরু করবে তারা। ওদিকে ক্লাবগুলোকে বিদেশী ফুটবলারদের বসিয়ে বসিয়ে টাকা দিতেই হচ্ছে। বিপিএলের দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের ম্যানেজার আরিফুল ইসলাম জানান, আমরা আসলে জানি না কবে পুনরায় লিগ শুরু হবে এই ক্যালেন্ডার। গতবারও করোনায় আমাদের ব্যাপকভাবে লোকসান হয়েছিল। এবারো সেই পরিস্থিতির মুখে। তার যুক্তি, বিদেশে করোনার মধ্যে দর্শকশূন্য মাঠে খেলা হচ্ছে। আমাদের কেন দর্শকশূন্য মাঠে খেলা আয়োজন করা হচ্ছে না।’ ব্রাদার্সের ম্যানেজার আমের খান জানান, আমরা করোনায় ঝুঁকি না নিয়ে ক্যাম্প বন্ধ রেখেছি।
তবে লিগের ভবিষ্যৎ নিয়ে এখনই কিছু বলছেন না পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী। তার মতে, ‘আমরা লকডাউনের মধ্যেই ক্লাবগুলোর সাথে ভার্চুয়ালি সভা করব। জানতে চাইব ক্লাবগুলো আসলে কি চায়।’ তবে খেলা একেবারে ঈদের পরে হবে এমনটা মেনে নিলেন না বাফুফের এই সিনিয়র সহসভাপতি।
বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন জানান, আমরা লকডাউন ওঠে গেলেই মহিলা লিগ শুরু করব।
উল্লেখ্য, এক রাউন্ড শেষেই করোনায় স্থগিত মহিলা লিগ।


আরো সংবাদ



premium cement