১৫ এপ্রিল ২০২১
`

পিএসজির প্রতিশোধ

-

দ্বিতীয় রাউন্ডে বার্সেলোনার বিপক্ষে হ্যাটট্রিক। গত পরশু চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের বিপক্ষে জোড়া গোল। ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে যেন তার সেরা সময়ই পার করছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। তার দুই গোলের উপর ভর করে গত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারের মধুর প্রতিশোধই নিল ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই। এবার আসরের কোয়ার্টার ফাইনালে এই অ্যাওয়ে ম্যাচ ৩-২ গোলে জিতে সেমিফাইনালের পথে এক পা দিয়ে রেখেছে নেইমারের দল। উয়েফা চ্যাম্পিয়নস লিগের গত মৌসুমে নিজেদের ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠেছিল (পিএসজি)। কিন্তু জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে ভঙ্গ হয় তাদের শিরোপাস্বপ্ন। এবার শেষ আটে বায়ার্নকে পেয়েই কড়ায় গণ্ডায় প্রতিশোধ পর্ব সম্পন্ন করা পিএসজির । দিনের অন্য ম্যাচে পোর্তোর বিপক্ষে সহজ জয় পেয়েছে চেলসি। প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ২-০ গোলে জিতে ফিরেছে তারা। দলের হয়ে গোল দু’টি করেছেন ম্যাসন মাউন্ট ও বেন চিলওয়েল।
হোমে প্রথমে দুই গোল হজম করে পিছিয়ে গেলেও সমতায় ফিরেছিল বায়ার্ন। পরে জয়সূচক গোলটি করেন কিলিয়ান এমবাপ্পে। বক্সের বাইরে থেকে ডিফেন্ডারর পায়ের ফাঁক গলে নেয়া তার শটে পরাস্ত গোলরক্ষক নূয়্যার। এর ফলে ১৯ ম্যাচ পর চ্যাম্পিয়নস লিগে হারের স্বাদ পেল বায়ার্ন। সবশেষ ২০১৯ সালের আসরে লিভারপুলের কাছে হেরেছিল তারা। এরপর ১৮ জয় ও ১ ড্রয়ের পর পিএসজি থামাল বায়ার্নকে।
বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের ভুলে ম্যাচের তৃতীয় মিনিটেই এমবাপ্পের শটে এগিয়ে যায় পিএসজি। পরে ২৭ মিনিটের সময় হেডে ব্যবধান দ্বিগুণ করেন মার্কুইনহোস। এরপর ৬০ মিনিটের মধ্যে সমতা আনে চ্যাম্পিয়নরা। গোলদাতা চুপো মোটিংয়ে ও থমাস মুলার। ৬৮ মিনিটে জয়সূচক গোল ফরাসি তারকার।

 



আরো সংবাদ