২০ এপ্রিল ২০২১
`

আফগানিস্তানকে আনার শেষ চেষ্টা

-

আফগানিস্তান বারবারই জানিয়েছে তারা ২৫ মার্চের ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে না। তা করোনার কারণে। অন্য দিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এখনও অনড় কাতার বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচ সিলেটে আয়োজনের। বাফুফে অবশ্য ভালো করেই অবগত আফগানরা রাজি হবে না আসতে। এরপরও শেষবারের মতো তাদের আনার চেষ্টা করে যাচ্ছে। গতকাল ন্যাশনাল টিমস কমিটির সভায় সিদ্ধান্ত ২৫ মার্চ সিলেটেই ম্যাচ খেলতে চায় তারা আফগানদের বিপক্ষে। তা ফের জানানো হবে এএফসিকে। আর যদি আফগানিস্তানের কাছ থেকে সবুজ সঙ্কেত না আসে তাহলে প্ল্যান ‘বি’ হিসেবে নেপাল যাবে বাংলাদেশ দল। আফগানরা এলে নেপাল যাওয়া হবে না। ২৫ মার্চের ম্যাচটি সিলেটে না হলে তা জুনে সেন্ট্রাল ভেনু কাতার বা ওমানে হবে। সভা শেষে জানান বাফুফের সহসভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।
নেপাল সফর বা আফগানিস্তানের সাথে ম্যাচ, যেটাই হোক, এর জন্য আজ জাতীয় দল ঘোষণা করবেন কোচ জেমি ডে। যদিও কাল তাকে সংবাদ সম্মেলনে কথা বলতে দেয়া হয়নি। এতে যে অন্য কর্মকর্তার বক্তব্য আড়ালে পড়ে যাবে। এবারের জাতীয় দলে বেশ কিছু নতুন মুখের দেখা মিলবে। তা আগামী জাতীয় দলকে আরো পোক্ত করার জন্য।
সিলেটে খেলতে না পারলে ১৮/২০ মার্চ নেপালে রওয়ানা হবে বাংলদেশ দল। এর আগে ১৩ মার্চ করোনা টেস্টের পর ১৪ তারিখ থেকে শুরু হবে ক্যাম্প। তখন দলের সাথে যোগ হবেন গোলরক্ষক কোচ, ফিটনেস কোচ ও ফিজিও। তিন জাতি টুর্নামেন্টে তাদের খেলা নেপাল জাতীয় দল এবং কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে। এতে নেপালের বিপক্ষে ম্যাচটি ফিফা টায়ার ওয়ানের প্রীতি ম্যাচের মর্যাদা পাবে, যা কিরগিজ অলিম্পিক দলের বিপক্ষে হবে না। তাই কিরগিজদের বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দলে নতুন ও উঠতিদের দেখা যেতে পারে। বলেন কাজী নাবিল। যদিও আসরে বাংলাদেশের লক্ষ্য শিরোপা জয়। নেপালের টুর্নামেন্টের চার ম্যাচ ২৩, ২৫, ২৭ ও ২৯ মার্চ। তিন দলের লিগ ম্যাচ শেষে সেরা দুই দলের ফাইনাল ২৯ তারিখে।
বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া এখন কলকাতা মোহামেডানে। তাকে পেতে ভারতীয় ক্লাবের কাছে চিঠি দেয়া হবে। যদিও ফিফা উইন্ডোতে ক্লাব ছাড়তে বাধ্য জাতীয় দলের খেলোয়াড়রা। কলকাতা মোহামেডান সূত্র মতে, জামাল ২১ তারিখে ম্যাচ খেলে ২২ তারিখে ঢাকায় এসে এরপর নেপালে যেতে চান।

 



আরো সংবাদ


মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী নিষেধাজ্ঞা আরোপ ইইউর সখীপুরে খেলতে গিয়ে ট্রাকচাপায় শিশু নিহত অগ্নিসংযোগকারীদের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই : নানক চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয় : হাইকোর্ট আফগানিস্তানে গাড়ি বোমার বিস্ফোরণে নিহত ৩ হেফাজতের তাণ্ডবে বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত : সেতুমন্ত্রী তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে ক্যাস্ট্রো যুগ পরবর্তী কিউবার নতুন নেতা মিগুয়েল মির্জাপুরে প্রবাসীর স্ত্রীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার ১ মে থেকে ভারতে ১৮ বছরের ওপরে সবাইকে টিকা, বাজারেও মিলবে ভ্যাকসিন ইরানের কুদস বাহিনীর নতুন উপ-প্রধান জেনারেল ফালাহজাদেহ

সকল