১৭ এপ্রিল ২০২১
`

শ্বাসরুদ্ধকর জয়ে ফাইনালে বার্সা

-

রোমাঞ্চকর এক ম্যাচ উপভোগ করেছেন ফুটবল ভক্তরা। উত্তেজনাপূর্ণ পুরো ম্যাচজুড়ে ছিল নাটকীয়তাও। কিন্তু সব কিছুর অবসান ঘটিয়ে কোপ দেল রে’তে ফাইনাল উঠে গেছে বার্সেলোনা। বুধবার রাতে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়েছে বার্সা। প্রথম লেগে সেভিয়ার মাঠে ২-০ গোলে হেরেছিল রোনাল্ড কোম্যানের শিষ্যরা। ফাইনালে যেতে হলে ৩-০ গোলে জিততে হতো বার্সাকে। ফিরতি লেগে সেই অসাধ্য সাধনই করেছে কাতালান জায়ান্টরা। দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে উঠেছে লিওনেল মেসি বাহিনী। দলের জয়ে একটি করে গোল করেন ওসমান দেম্বেলে, জেরার্ড পিকে ও মার্টিন ব্রাথওয়েট।
ন্যু ক্যাম্পে শুরু থেকে গোলের জন্য মরিয়া বার্সা ১-০ তে এগিয়ে যায় ১২ মিনিটে। ফরাসি স্ট্রাইকার দেম্বেলে গোলটি করেন। তবে সময় গড়ানোর সাথে সাথে বার্সার স্বপ্ন যেন নিভু নিভু হতে থাকে। সেভিয়ার রক্ষণ দেয়াল ভাঙাতো দূরের কথা, উল্টো পেনাল্টি পেয়ে বসে অতিথিরা। কিন্তু স্পট-কিক থেকে গোলের সুযোগ হাতছাড়া করে বসেন সেভিয়ার আর্জেন্টাইন ফরোয়ার্ড লুকাস ওকাম্পাস।
এরপরও মনে হচ্ছিল, বার্সা বিদায় নিতে যাচ্ছে। কারণ, খেলার ৯০ মিনিট পর্যন্ত আর কোনো গেল পায়নি বার্সা। নাটকের সব স্ক্রিপ্ট যেন জমা ছিল যোগ করা সময়ের জন্য! ৯২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সেভিয়ার ফার্নান্দো। ১০ জনের দল হয়ে পড়ে তারা। এমন সুযোগ নিতে ভুল করল না কোম্যানের দল। দুই মিনিট পরেই আঁতোয়া গ্রিজম্যানের পাস থেকে সেভিয়ার জাল খুঁজে নেন জেরার্ড পিকে। দুই লেগ মিলিয়ে ব্যবধানটা দাঁড়ায় ২-২।
ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ের প্রথম মিনিটেই জর্দি আলবার পাস থেকে বার্সার জয়সূচক গোল এনে দেন ব্রাথওয়েট। ম্যাচ টাইব্রেকারে নিয়ে যাওয়ার জন্য গোলটি শোধ করলেই চলতো সেভিয়ার। কিন্তু ম্যাচের ১০৩তম মিনিটে আরেকজনকে হারায় তারা। এবার লাল কার্ড দেখে বসেন ডি জং।
শেষ পর্যন্ত প্রথম লেগে এগিয়ে থেকেও ফাইনাল যাওয়ার স্বপ্ন বিসর্জন দেয় লোপেতেগির দল।

 



আরো সংবাদ