১৯ এপ্রিল ২০২১
`

জয়ে শেষ আবাহনী ও রাসেলের

শেখ রাসেল ৫ : ০ পুলিশ; আবাহনী ২ : ১ উত্তর বারিধারা
-

আগের ম্যাচেই হারের তিক্ত স্বাদ তাদের। তবে গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বটা জয় দিয়েই শেষ করেছে ঢাকা আবাহনী ও শেখ রাসেল। বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শেখ রাসেল ৫-০ গোলে হারায় বাংলাদেশ পুলিশকে। সন্ধ্যায় ঢাকা আবাহনীর ২-১ গোলের জয় উত্তর বারিধারার বিপক্ষে। জয়ের ফলে আবাহনীর পয়েন্ট ১২ খেলায় ২৫। সমান ম্যাচে শেখ রাসেলের ২০।
২৫ পেনাল্টি থেকে আবাহনীকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফ্রান্সিসকো টরেস। জুয়েল রানাকে বক্সে মোহাম্মদ সোহেল ফাউল করলে পেনাল্টির সৃস্টি। ৫৫ মিনিটে সাইদোস্তস ফাজিলভের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুন। জুয়েল রানান উদ্দেশ্যে দেয়া বেলফোর্ডের পাস ঠেকাতে গিয়ে নিজ জালে বল পাঠান এই উজবেক ফুটবলার। ৯০ মিনিটে মিসরীয় সাইয়েদ আবদেল রহিম ব্যবধান কমান জিন্টু মিয়ার পাস থেকে। আবাহনীকে এই ম্যাচে বাঁচান গোলরক্ষক সোহেল।
আগের চার ম্যাচের তিনটিতে হার। এর মধ্যে শেষ দুই ম্যাচে পরাজয়। এই হারের বৃত্ত থেকে বেরিয়ে বিশাল জয়ে প্রথম পর্ব শেষ করল শেখ রাসেল ক্রীড়া চক্র। বাংলাদেশ প্রিমিয়ার লিগে কাল তাদের ৫-০ গোলে জয় বাংলাদেশ পুলিশের বিপক্ষে।
ম্যাচের ৩৭ মিনিট বয়সেই পুলিশকে ম্যাচ থেকে ছিটকে ফেলে শেখ রাসেল। এর নেপথ্য কারিগর নাইজেরিয়ান মিডফিল্ডার ওবিমানে উগুচুকু। ৬ মিনিটে নিজে হেডে এক গোল করেছেন নোলকের লম্বা থ্রো থেকে আসা বলে। এরপর ২৮ ও ৩৭ মিনিটে গোল করিয়েছেন ব্রাজিলিয়ান জিয়ানকার্লো লোপেজ রদগিুয়েজ ও আবদুল্লাহকে দিয়ে। ক্রস থেকে আসা বলে আবদুল্লাহর লাফিয়ে উঠে শটে করা গোলটি ছিল দুর্দান্ত। ৬৯ মিনিটে আবদুল্লাহ যে দ্বিতীয় গোলটি পান তাতে পুলিশের গোলরক্ষক সাইফুলের ভুলটি ছিল হাস্যকর। আবদুল্লাহর ক্রস ঠেকাতে গিয়ে ফিস্ট করে নিজে জালেই ঢুকিয়ে দেন তিনি। লিগে এটি এই মিডফিল্ডারের ষষ্ঠ গোল। ৮৩ মিনিটে শেখ রাসেলের পঞ্চম গোল রদরিগুয়েজ ও তাজিক ফুটবলার আসরোরভের সমন্বয়ে। দুইজনকে কাটিয়ে পাসটি দিয়েছিলেন রদরিগুয়েজ। ইনজুরি টাইমে পুলিশের বাল্লো ফামোসার শট ক্রসবারে লাগায় ব্যবধান কমেনি।

 



আরো সংবাদ