২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হ্যাটট্রিকের পর ৬ ছক্কা খেলেন ধনাঞ্জয়া

-

খেলাধুলাকে বিনোদনের খোরাক বলা হয়। কিন্তু এই বিনোদন আবার কারো জন্য দুঃখের কারণও হয়! আকিলা ধনাঞ্জয়ার বিষয়টা তেমনই। লঙ্কান অফ স্পিনার দিনটি স্মৃতির পাতায় সাজিয়ে রাখবেন নাকি যত দ্রুত সম্ভব ভুলে যাবেন? বুধবার অ্যান্টিগাতে ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কা ম্যাচে এমনই কীর্তি দেখিয়েছেন এই লঙ্কান ক্রিকেটার। এক ওভারের ব্যবধানে যে তাকে দুই রকম স্বাদ নিতে হয়েছে। ইনিংসে নিজের দ্বিতীয় ওভারে টি-২০ তিন বাঘা ব্যাটসম্যান ক্রিস গেইল, এভিন লুইজ ও নিকোলাস পুরানের উইকেট নিয়ে করেছেন হ্যাটট্রিক।
কিন্তু কপাল মন্দ হলে যা হয়! নিজের তৃতীয় ওভার করতে এসে এবার ভিন্ন রকম পরিস্থিতির শিকার হন ধনাঞ্জয়া। স্ট্রাইকে ছিলেন উইন্ডিজ অধিনায়ক কিরন পোলার্ড। তার দানবীয় ব্যাটিংয়ে ধনাঞ্জয়ার ছয়টি বল মাঠের বাইরে আছড়ে ফেলেন ৬ ছক্কায়! ক্রিকেট ইতিহাসে এক ম্যাচে উইকেটের হ্যাটট্রিক এবং এক ওভারে ৬টি ছক্কার মার খাওয়া ক্রিকেটার আর নেই। সেই বিরল রেকর্ড গড়লেন ধনাঞ্জয়া। যুবরাজ সিংয়ের পর পোলার্ড গড়লেন এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর নতুন রেকর্ড। দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান হার্শেল গিবসও এক ওভারে ৬ ছক্কা মারেন ২০০৭ বিশ্ব কাপে। ঘরের মাঠে সিরিজে প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা। আগে ব্যাট করে ৯ উইকেটে ১৩১ রান করে লঙ্কানরা। জবাবে ৬ উইকেট হারিয়ে ৪১ বল হাতে রেখে ১৩৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ।
এতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-০ তে এগিয়ে গেল ক্যারিবীয়ানরা। ১১ বলে ৩৮ রান করেন পোলার্ড। অন্য দিকে ধনাঞ্জয়া ৪ ওভারে ৬২ রানে নেন ৩ উইকেট।

 


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল