২০ এপ্রিল ২০২১
`

ছুটছে ম্যানসিটির জয়রথ

-

ম্যানচেস্টার সিটির ছুটে চলা হয়তো থামতে পারবে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ছুঁয়ে! শিরোপা জয়ের পথে নিজেদের অপ্রতিরোধ্য করে তুলেছে সিটিজেনরা। মঙ্গলবার রাতে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে ৪-১ গোলে হারিয়ে সব প্রতিযোগিতা মিলে ২১ ম্যাচ অপরাজিত থাকল দলটি। প্রিমিয়ার লিগে জিতল টানা ১৫ ম্যাচ। সিটির জয়ে জোড়া গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস এবং একটি গোল করেন রিয়াদ মাহরেজ। ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে ম্যানসিটি। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউর চেয়ে সিটির পয়েন্ট ব্যবধান ১৫।
এ দিকে ইতালিয়া লিগ সিরি-আ’তে আগের ম্যাচে ভেরোনার সাথে ড্র করে পয়েন্ট হারিয়েছিল জুভেন্টাস। কিন্তু এক ম্যাচ পরেই জয়ে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। ঘরের মাঠে স্পেৎসিয়াকে ৩-০ গোলে হারিয়েছে তুরিনের বুড়িরা। একটি করে গোল করেছেন রোনালদো, অ্যালভারো মোরাতাও ফেদেরিকো চিয়েসা। এই জয়ে ২৪ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে আছে জুভেন্টাস। ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।
ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরুতে ১৫ মিনিটের গোলটা ম্যানসিটির জন্য ছিল উপহার! রিয়াদ মাহরেজের ক্রস ভুলে নিজেদের জালে পাঠিয়ে দেন উলভস ডিফেন্ডার লিয়েন্ডার ডেনডনকার (১-০)। দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটে ফ্রি কিক থেকে হেড করে স্কোর ১-১ করেন কনর কোডি। একটা পর্যায় পর্যন্ত চাপ সামলে সিটিকেই হুমকি দিচ্ছিল উলভস। মনে হচ্ছিল গার্দিওলার শিষ্যদের টানা ১৫তম প্রিমিয়ার লিগ ম্যাচ জয় বুঝি আর হলো না। কিন্তু ৮০ মিনিটে তাদের প্রতিরোধ ভাঙেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস (২-১)। শেষ মিনিটে স্কোর ৩-১ করেন মাহরেজ। আর যোগ করা সময়ের জেসুসের দ্বিতীয় গোলে ৪-১ ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে সিটি।



আরো সংবাদ