২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বসুন্ধরা কিংসের খেলা মালদ্বীপে

-

সিলেট কিংবা কলকাতা নয়। ২০২১ এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ভেনু পড়েছে মালদ্বীপের রাজধানী মালেতে। যদিও গ্রুপ পর্বের জন্য ভেনুই চায়নি মালদ্বীপের ক্লাব মাজিয়া। করোনার কারণে সেন্ট্রালাইজ ভেনুতে খেলার কথা প্রথমেই শোনা গিয়েছিল। পরে কাতার বিকল্প হিসেবে এই গ্রুপের খেলা আয়োজনের আগ্রহ দেখায়। এরপরও ভারতীয় ক্লাব মোহনবাগান জানায়, তারা কলকাতায় আয়োজন করতে চায় ‘ডি’ গ্রুপের ম্যাচ। এরপরপই বসুন্ধরা কিংস এএফসিকে অবহিত করে তারাও গ্রুপ পর্বের খেলার স্বাগতিক হতে আগ্রহী। সিলেট স্টেডিয়ামকে ভেনু হিসেবে মনোনীতও করে। তবে এশিয়ান ফুটবল কনফেডারেশন ( এএফসি) সিলেট বা কলকাতাকে ভেনু দেয়নি। গতকাল এএফসির সিদ্ধান্ত, ১৪ থেকে ২০ মে আসরের ‘ডি’ গ্রুপের খেলা হবে মালদ্বীপের মালেতে। এতে বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া এবং কোয়ালিফাই করে আসা চতুর্থ দল খেলবে মালেতে গিয়ে।
ফিকশ্চারও চূড়ান্ত হয়ে গেছে। ১৪ মে প্রথম দিনেই বসুন্ধরা কিংসের খেলা। প্রতিপক্ষ স্বাগতিক মাজিয়া। ১৭ মে তারা খেলবে প্লে-অফ খেলে আসা দলের বিপক্ষে। ২০ তারিখের ম্যাচ মোহনবাগানের সাথে। ঢাকা আবাহনী সহ প্লে-অফে খেলবে ভারতের ব্যাঙ্গালুরু, শ্রীলঙ্কা পুলিশ, মালদ্বীপের ক্লাব ঈগলস, নেপালের ত্রিভুবন আর্মি ও ভুটানের থিম্পু সিটি। আবাহনীর প্রথম ম্যাচ ১৪ এপ্রিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে।
খেলা কলকাতায় না হয়ে মালেতে পড়ায় খুশি বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান। তার মতে, খুব খুশি হতাম যদি খেলা সিলেটে পড়ত। এখন মালেতে পড়াতেও খুশি। সেখানে প্রচুর বাংলাদেশী রয়েছে। তাদের সমর্থন পাওয়া যাবে। কলকাতায় খেলা হলে ফুটবলারদের ভিসা পাওয়ার ক্ষেত্রে নানান জটিলতার মুখে পড়তে হতো।


আরো সংবাদ



premium cement