২০ এপ্রিল ২০২১
`

আড়াই দিনেই জিতল তানভীররা

-

প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে আয়ারল্যান্ড ‘এ’ দলকে ১৫১ রানে থামিয়ে দিয়েছিলেন তানভীর ইসলাম। সেই তানভীর দ্বিতীয় ইনিংসে হয়ে উঠলেন আরো বিধ্বংসী। বাঁ হাতি এই স্পিনার তুলে নিলেন ৮ উইকেট। সব মিলিয়ে ম্যাচে ১৩ উইকেট নিয়ে একাই গুঁড়িয়ে দিয়েছেন আয়ারল্যান্ডের ব্যাটিং লাইনআপ। তার উজ্জ্বল পারফরম্যান্সে চার দিনের ম্যাচটি আড়াই দিনেই এক ইনিংস ও ২৩ রানে জিতেছে বাংলাদেশ ইমার্জিং দল। সফরকারী উলভসের সঙ্গে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের পর ২টি-২০ও খেলবে বাংলাদেশ ইমার্জিং দল।
চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইনিংস ব্যবধানে জিততে হলে বাংলাদেশের ১২৭ রানের মধ্যে ৬ উইকেট তুলে নিতে হতো। সে পরিকল্পনাতে সফল ছিল সাইফ হাসানের নেতৃত্বাধীন দল। তৃতীয় দিনের দ্বিতীয় সেশনে সফরকারী দলকে অলআউট করে দেয় স্বাগতিকরা।
প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতায় ১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল আয়ারল্যান্ড উলভস। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বিপদে পড়ে আইরিশরা। আগের দিন শেষ বিকেলে তানভীরের ঘূর্ণির সামনে ভেঙে পড়ে টপ অর্ডার। গতকাল সকালে আরো ভয়ঙ্কর হয়ে ওঠেন তানভীর। একে একে সাজঘরে ফেরান আইরিশদের ৮ ব্যাটসম্যানকে। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক হ্যারি টেক্টর। ১৩৭ বলে ৭ চারের সাহায্যে ৫৫ রানের ইনিংস খেলেন তিনি। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে আইরিশদের গুঁড়িয়ে দেয়া বাঁ হাতি স্পিনার দ্বিতীয় ইনিংসে ২৮.৩ ওভারে ৫১ রান খরচায় নিয়েছেন ৮ উইকেট। বাকি দুই উইকেটের একটি এবাদত হোসেন ও সাইফ হাসান ভাগাভাগি করে নেন।
এর আগে ইয়াসির আলীর চমৎকার ব্যাটিংয়ে বড় লিড পায় বাংলাদেশ ইমার্জিং দল। যদিও আক্ষেপে পুড়ছেন ইয়াসির, সেঞ্চুরি থেকে ৮ রান দূরে থাকতে আউট হয়েছেন। ৯২ রানের ইনিংসটি সাজান ৮ চার ও ৫ ছক্কায়। তার ব্যাটে ভর দিয়ে ৯০.৪ ওভারে অলআউট হওয়ার আগে প্রথম ইনিংসে ৩১৩ রান করে স্বাগতিকরা।
সংক্ষিপ্ত স্কোর :
আয়ারল্যান্ড ‘এ’ দল : ৬৭ ওভারে প্রথম ইনিংসে ১৫১/১০ (ক্যাম্ফার ৩৯, টাকার ২০, তানভীর ৫/৫৩, সাইফ ২/১৭) ও দ্বিতীয় ইনিংসে ৭৪.৩ ওভারে ১৩৯/১০ (টেক্টর ৫৫, ক্যাম্ফার ২২, তানভীর ৮/৫১)।
বাংলাদেশ ইমার্জিং দল : প্রথম ইনিংসে ৯০.৪ ওভারে ৩১৩ (ইয়াসির ৯২, তানজিদ ৪১, সাইফ ৪৯, জয় ৪২; অ্যাডাইর ৩/২২, হিউম ৩/৫৬)।
ফল : বাংলাদেশ ইনিংস ও ২৩ রানে জয়ী।
ম্যাচসেরা : তানভীর

 



আরো সংবাদ