১৯ এপ্রিল ২০২১
`

১২৭ রানে এগিয়ে স্বাগতিকরা

ইয়াসিরের ৮ রানের আক্ষেপ
-

চট্টগ্রামের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একমাত্র চার দিনের ম্যাচের দ্বিতীয় দিন স্বাগতিকরা প্রথম ইনিংসে অলআউট হয়েছে ৩১৩ রানে। দিনের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ড ‘এ’ দল ৪ উইকেট হারিয়ে তুলেছে ৩৫ রান। এখনো ১২৭ রানে এগিয়ে স্বাগতিকরা। আয়ারল্যান্ড প্রথম দিনেই অলআউট হয়ে যায় ১৫১ রানে।
সøগ করে তুলে নিতে চাইলেন বাউন্ডারি; কিন্তু লাইন মিস করে হলেন এলবিডব্লিউ। চমৎকার ইনিংসের সমাপ্তি হলো ৮ রানের আক্ষেপ নিয়ে। তিন অঙ্কের ম্যাজিক ফিগার সেঞ্চুরি পাওয়া হলো না ইয়াসির আলি চৌধুরীর। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দেশের সিনিয়রদেরই যেন অনুসরণ করলেন বাংলাদেশ ইমার্জিং দলের অন্য ব্যাটসম্যানরা। অরো একবার দেখতে হলো থিতু হয়েও সুযোগ কাজে লাগাতে না পারা। দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে ভালো সংগ্রহ এনে দেয়া ইয়াসির করেন ১১৫ বলে ৯২ রান। এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ইনিংস গড়া ৮ চার ও ৫ ছক্কায়।
১ উইকেটে ৮১ রান নিয়ে গতকাল দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন সাইফ ও মাহমুদুল হাসান জয়। কিন্তু তাদের সম্ভাবনাময় দু’টি ইনিংসই থেমে যায় পঞ্চাশের আগে। পরপর দুই ওভারে ফিরেন সাইফ (৪৯) ও মাহমুদুল। কট বিহাইন্ড হয়ে আম্পায়ারের সিদ্ধান্তে সন্তুষ্ট ছিলেন না সাইফ। ক্রিজে দাঁড়িয়ে কিছুক্ষণ প্রতিবাদ জানান, যেতে যেতে লেগ আম্পায়ারের সাথেও কথা বলেন এই ওপেনার। আর ৪২ রানে এলবিডব্লিউ হন মাহমুদুল।
জোড়া ধাক্কার আঘাত তৌহিদ হৃদয়কে (৩৬) নিয়ে সামাল দেন ইয়াসির। দু’জনে গড়েন ১১২ রানের জুটি। পিটার চেইসকে বাউন্ডারি মেরে ৬৮ বলে ফিফটি করেন ইয়াসির। আস্থার সাথে খেলে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ফিরেন ৯২ রানে। এরপর শাহাদাত হোসেন ও আকবর আলি দলকে এগিয়ে নিতে পারেননি। দুই জনই ফিরেন থিতু হয়ে।
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামলে সফরকারীদের শুরুতেই চেপে ধরেন ইবাদত হোসেন, তানভির ইসলাম। নিজের দ্বিতীয় ওভারেই জেমস ম্যাককলামকে কট বিহাইন্ড করেন ইবাদত। পরের তিন ব্যাটসম্যানকে বিদায় করেন প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়া বাঁ হাতি স্পিনার তানভির।
সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড এ দল ১ম ইনিংস : ১৫১ ও দ্বিতীয় ইনিংস ২০ ওভারে ৩৫/৪ (ডোহেনি ২০, টেক্টর ২*, ক্যাম্পার ২*; ইবাদত ১/১৭, তানভির ৩/৯)।
বাংলাদেশ ইমার্জিং দল ১ম ইনিংস : ৯০.৪ ওভারে ৩১৩ (আগের দিন ৮১/১) (সাইফ ৪৯, মাহমুদুল ৪২, ইয়াসির ৯২, তৌহিদ ৩৬, অ্যাডায়ার ৩/২২, হুমে ৩/৫৬)।



আরো সংবাদ