১৮ এপ্রিল ২০২১
`

আবাহনী-বসুন্ধরা লড়াই আজ

-

একদিকে পেশাদার লিগের সবচেয়ে বেশি ৬ বারের শিরোপাজয়ী ঢাকা আবাহনী লিমিটেড। অন্য দিকে এই সময়ের নতুন ও একবারের শিরোপাজয়ী শক্তিশালী দল বসুন্ধরা কিংস। আজ রোববার বিকেল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ে মুখোমুখি হবে দল দু’টি।
পয়েন্ট টেবিলে আবাহনীর চেয়ে অনেক এগিয়ে বসুন্ধরা কিংস। ১১ ম্যাচে ১০ জয় ও ১ ড্রতে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানটি ধরে রেখেছে অস্কার ব্রুজোনের শিষ্যরা। পক্ষান্তরে এক ম্যাচ কম খেলে ৬ জয় ও ৪ ড্রতে ২২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আবাহনী। সমান ম্যাচে সমান পয়েন্ট তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডিরও। কিন্তু গোল গড়ে তাদের অবস্থান দুইয়ে। চলমান প্রিমিয়ার লিগে ১৩ দলের মধ্যে যে তিনটি দল এখন অপরাজিত আছে, আবাহনী-বসুন্ধরা সেই দলগুলোর মধ্যে অন্যতম।
এর আগে ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল আবাহনী-বসুন্ধরা। অলিখিত ফাইনাল খ্যাত সেই ম্যাচে আবাহনীকে ৩-১ গোলে হারিয়েছিল কিংস। ওই ম্যাচে আবাহনীর অধিনায়ক-ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবনের গোল রেফারি বাতিল করায় উত্তেজনা ও আলোড়ন সৃষ্টি হয়েছিল।
বসুন্ধরা কিংসে ভরসার নাম দুই লাতিন ফুটবলার ব্রাজিলের রবসন দা সিলভা এবং আর্জেন্টিনার রাউল অস্কার বেচেরা। আবাহনীর বিপক্ষেও অস্কারের মূল অস্ত্র হতে যাচ্ছেন এই দুই কশলী ফরোয়ার্ড। ১২ গোল করে শীর্ষে আছেন রবসন। বেচেরা করেছেন ৯ গোল। কিংসের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্টই চান আবাহনীর পর্তুগিজ কোচ মারিও লেমোস। দলের নিয়মিত অধিনায়ক জীবনের ইনজুরিতে দলের মূল ভরসা চার বিদেশী। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফ্রান্সিসকো তোরেস ৬ গোল করে তালিকায় ৫ নম্বরে আছেন।



আরো সংবাদ