১৮ এপ্রিল ২০২১
`

কাতার কাপের চ্যাম্পিয়ন আল সাদ

-

আল সাদের কোচ হিসেবে পঞ্চম শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন সাবেক বার্সেলোনা তারকা জাভি হার্নান্দেজ। তার অধীনে কাতার কাপের ফাইনালে আল-দুহাইল ক্লাবকে ২-০ গোলে পরাজিত করে শিরোপা জিতেছে আল সাদ। শুক্রবার ফাইনালের দুটি গোলই করেছেন আলজেরিয়ান ফরোয়ার্ড বাগদাদ বুনেদজাহ। গত মৌসুমেও আল সাদ এই একই প্রতিপক্ষকে পরাজিত করে শিরোপা জিতেছিল। গতবারের ফাইনালে আল-দুহাইল ক্লাবকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল জাভির শিষ্যরা।
আব্দুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে লড়াই হয়েছে ঊনিশ-বিশে। কিন্তু গোল করার কাজটি করতে পারেনি আল দুহাইল। খেলা শুরুর ৭ মিনিটে স্ট্রাইকার বুনেদজাহ আল সাদকে ১-০ তে এগিয়ে নেন। এই স্কোরের ওপেরই বিরতিতে যায় দু’দল। বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে দুহাইল। গোলের দেখাতো পেলোই না, উল্টো ৭৭ মিনিটে দ্বিতীয় গোল হজম করে দলটি। এবার গোলটি করেন বুনেদজাহ। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে শিরোপার স্বাদ নিয়ে মাঠ ছাড়ে আল সাদ।
আল সাদের কোচ হিসেবে ষষ্ঠ শিরোপার দ্বারপ্রান্তে রয়েছেন জাভি। আগামী ৭ মার্চ ২০২০-২১ মৌসুমের কিউএনবি স্টার্স লিগের শিরোপা জিততে পারলেই এই কৃতিত্ব দেখাবেন সাবেক এই বার্সা তারকা। এর আগে আল সাদের হয়ে জাভি যে শিরোপাগুলো জিতেছেন সেগুলো হলো- ২০২০ কাতার কাপ, ২০২০ আমির কাপ, ২০১৯ কাতারি সুপার কাপ ও ২০১৯-২০ কাতারি স্টার্স কাপ।
আল সাদের হয়ে লিগ শিরোপা জয় ও ২০২১ আমির কাপে অংশগ্রহণের পর জাভির বার্সেলোনায় ফিরে যাওয়া নিয়ে জোড় গুঞ্জন শুরু হয়েছিল। তবে বার্সেলোনার সভাপতি নির্বাচনে হুয়ান লাপোর্তা কিংবা ভিক্টর ফন্ট জিততে পারলে কাতালান ক্লাবে জাভির ফিরে আসার সম্ভাবনা বেশি বলে অনেকেই মনে করছেন।

 



আরো সংবাদ