০৬ মার্চ ২০২১
`

চট্টগ্রাম আবাহনী মুক্তিযোদ্ধার জয়x

মুক্তিযোদ্ধা ১ : ০ আরামবাগ ; চট্ট আবাহনী ১ : ০ সাইফ; শেখ রাসেল ১ : ১ মোহামেডান
-

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গতকাল দ্বিতীয় ম্যাচে প্রিমিয়ার লিগ ফুটবলে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে মধুর প্রতিশোধ নিলো চট্টগ্রাম আবাহনী। এর আগে শক্তিশালী শেখ রাসেলকে রুখে দিয়েছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। এ দিকে ঢাকার বাইরে মুন্সীগঞ্জে আরামবাগের বিপক্ষে প্রথম জয়ের দেখা পেলো মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।
ফেডারেশন কাপ ফুটবলের সেমিফাইনালে সাইফ স্পোর্টিংয়ের কাছে ৩-০ গোলে হেরেছিল চট্টগ্রাম আবাহনী। গতকাল সেটিরই প্রতিশোধ নিলো মারুফুল হকের শিষ্যরা। পল পুটের সাইফকে হারিয়েছে তারা ১-০ গোলে। চট্টগ্রাম আবাহনীর এই জয় এসেছে ব্রাজিলিয়ান স্ট্রাইকার নিক্সন গুলের্মের হেডে। ২৪ মিনিটে রাকিব হোসেনের কর্নারে নিক্সনের হেড বার ছুঁয়ে জালে জড়ালে এগিয়ে যায় বন্দরনগরীর দলটি। বিরতির পর আক্রমণে ধার বাড়লেও গোলের ব্যবধান বাড়াতে পারেনি। আর শেষ দিকে এসে ডিফেন্ডার ইয়াছিন আরাফাত বক্সের প্রান্ত থেকে ফ্রি কিক পেয়েও সাইফের হার এড়াতে পারেননি। এই জয়ে তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। বিপরীতে সমান ম্যাচে প্রথম পরাজয়ে আগের ৪ পয়েন্টই রইল সাইফের।
মুন্সীগঞ্জে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফট্যানেন্ট মতিউর রহমান স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় ছিনিয়ে নিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ। গতকাল তারা ১-০ গোলে হারায় আরামবাগ ক্রীড়া সঙ্ঘকে। শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে হেরেছিল তারা। বিপরীতে টানা তিন ম্যাচ হারল আরামবাগ। আগের দুই ম্যাচে হেরেছিল মোহামেডান ও চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। দুই দলের সামনে ছিল প্রথম জয়ের হাতছানি। কিন্তু প্রথমার্ধে কোনো দলই গোল পায়নি। ৪৭ মিনিটে শোয়েবের ক্রস নিয়ন্ত্রণে নিয়ে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন রয়েল। বাকি সময়টা আর কোনো গোল না হলে প্রথম জয়ের স্বাদ নেয় মুক্তিযোদ্ধা। দুই ম্যাচে তাদের ৩ পয়েন্ট। আরামবাগের ৩ ম্যাচে পয়েন্ট শূন্য।
বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। সুলেমানে দিয়াবাতের গোলে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে মোহামেডান এগিয়ে যাওয়ার পর ৫৬ মিনিটে সমতায় ফিরেন জিয়াকার্লো লোপেজ রদ্রিগেজ। আসরে শুভ সূচনার পর টানা দুই ম্যাচ জয়শূন্য রইলো মোহামেডান। আরামবাগ ক্রীড়া সঙ্ঘকে ৩-০ গোলে হারিয়ে লিগ শুরু করা শন লেনের দল পরের ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল। আর টানা দুই জয়ের পর পয়েন্ট হারাল শেখ রাসেল।

 



আরো সংবাদ