০৮ মার্চ ২০২১
`

নতুন হোমেও জয় বসুন্ধরা কিংসের

বসুন্ধরা কিংস ১:০ ব্রাদার্স; ঢাকা আবাহনী ১ :০ রহমতগঞ্জ; পুলিশ ১:০ উত্তর বারিধারা ষ
-

করোনার কারণে সতর্কতা। তাই এবার নীলফামারীর শেখ জামাল স্টেডিয়ামকে হোম ভেনু করতে পারেনি বসুন্ধরা কিংস। পেশাদার লিগ কমিটি ঢাকার আশপাশের স্টেডিয়ামগুলোকে ভেনু করতে বলে ক্লাবদের। তাই মোহামেডান এবং বসুন্ধরার এবারের হোম ভেনু কুমিল্লার ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম। বসুন্ধরা তাদের নীলফামারীর হোম ভেনুতে কোনো ম্যাচেই হারেনি। এবার নতুন হোমেও তাদের জয়ে শুরু। গতকাল কুমিল্লার গ্যালারিভর্তি দর্শকদের উপস্থিতিতেও তারা ১-০ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়নকে। প্রথমার্ধে কয়েকটি মিসের পর ৬৪ মিনিটে লিগ চ্যাম্পিয়নদের উদ্ধার করেন ব্রাজিলিয়ান রবসন রবিনহো। ইব্রাহিমের কাটব্যাক থেকে এই মিডফিল্ডারের ডান পায়ের শটে পরাস্ত ব্রাদার্স কিপার তিতুমীর চৌধুরী টিটু। আগের ম্যাচেও জোড়া গোল ছিল তার। এটি বসুন্ধরার টানা তৃতীয় জয়। বঙ্গবন্ধু স্টেডিয়ামেও গতকাল ১-০তে জয় পেয়েছে শিরোপার রেসে থাকা অপর দল ঢাকা আবাহনী। এটিও তাদের তৃতীয় জয়। বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের অপর ম্যাচে বাংলাদেশ পুলিশ তাদের প্রথম জয় পায় উত্তর বারিধারা বিপক্ষে।
স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন হাঁটুর ইনজুরিতে ভুগছেন। ব্রাজিলিয়ান রাফায়েলের কাফ মাসলে চোট। ফলে তাদের বাইরে রেখে মাঠে নামা আকাশী নীল শিবির সুবিধা করতে পারছিল না রহমতগঞ্জের বিপক্ষে। কোচ সৈয়দ গোলাম জিলানী পুরান ঢাকার দলটিকে এই ম্যাচে ন্যূনতম এক পয়েন্ট এনে দিতে রক্ষণভাগকে পোক্ত রাখে। তাই আবাহনীর কোচ মারিও লেমস বিরতির পর দুই ফুটবলার জুয়েল রানা এবং রায়হানকে মাঠে নামান। এই দুই বদলই কাজে দেয় সাবেক লিগ চ্যাম্পিয়নদের। রায়হার তার লম্বা থ্রোর জন্য বিখ্যাত। ৭৯ মিনিটে তাই এই লম্বা থ্রো থেকেই গোল। তার থ্রোতে ব্যাক হেড করেন হাইতির বেলফোর্ড। তাতে মাথা লাগিয়ে আবাহনীর জয় নিশ্চিত করেন ইনজুরি কাটিয়ে আসা মিডফিল্ডার জুয়েল রানা।
সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচে পুলিশকে জয় উপহার দেন আইভোরিকোস্টের স্ট্রাইকার বাল্লো ফামোসা। ৮২ মিনিটে ফয়সাল আহমেদের ক্রসে তার ডাইভিং হেডে গোল। তৃতীয় ম্যাচে এটি তাদের প্রথম জয়। অন্য দিকে উত্তর বারিধারার দ্বিতীয় হার।

 



আরো সংবাদ