২৮ ফেব্রুয়ারি ২০২১
`

বিকেএসপির হকি কোচ গোবিনাথান

-

মালয়েশিয়া জাতীয় হকি দলের সাবেক খেলোয়াড় এবং বাংলাদেশ জাতীয় হকি দলের সাবেক কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তিকে এবার বিশেষজ্ঞ কোচ হিসেবে আপাতত এক বছরের জন্য নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি)। গতকাল ভোররাতে বাংলাদেশে এসেছেন তিনি। ২০১৮ সালে এশিয়ান গেমসে বাংলাদেশ হকি দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন গোবিনাথান।
বিকেএসপিতে এর আগেও এসেছিলেন অনেক বিদেশী কোচ। তবে গোবিনাথানই হবেন দীর্ঘ মেয়াদে কোচ। এক বছরের চুক্তির পর তাকে আরো এক বছরের জন্য রাখবে বিকেএসপি। ১৯৮৭ সালে অস্ট্রেলিয়ান মাইকেল ক্রেগ দিয়ে শুরু। এরপর এসেছেন আরেক অস্ট্রেলিয়ান ডেভিড, ভারতের জিএস বাঙ্গো ও ডাঙ্গুয়েল। এদের মাঝে ডেভিড ছাড়া সবাই প্রায় এক বছরের জন্যই ছিলেন।
বিকেএসপিতে এবারই নতুন করে ক্রিকেট, ফুটবল, হকি ও আরচারিতে মহিলা খেলোয়াড়দের নিয়ে দীর্ঘ মেয়াদে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। চার ডিসিপ্লিনেই আসবে বিদেশী কোচ। হকিতে গোবিনাথানই এলেন সবার আগে। বিকেএসপি হকি বিভাগের প্রধান কোচ জাহিদ হোসেন রাজু জানান, ‘মোট ৪৮ জন মেয়ে খেলোয়াড়ের মাঝে প্রথম তিন মাস প্রশিক্ষণ হবে ২৪ জনকে নিয়ে। পরবর্তী তিন মাস প্রশিক্ষণ নিবে বাকি ২৪ জন। এরপর বাছাইকৃত ২৪ জনকে নিয়ে হবে দেড় বছরের ক্যাম্প।’ তিনি যোগ করেন, গোবিনাথান শুধু মেয়েদেরই প্রশিক্ষণ দিবেন না। ছেলেদের তদারকিতে থাকবেন। আসন্ন বাংলাদেশ গেমসে বিকেএসপিও অংশ নিবে।



আরো সংবাদ


করোনা থেকে সুস্থ প্রায় ৯ কোটি মানুষ সৌদি যুবরাজের নির্দেশে সাংবাদিক খাশোগি হত্যা আজ ইভিএমে ২৯ পৌরসভায় ভোট অনিশ্চয়তায় মালয়েশিয়ার শ্রমবাজার আবারো সক্রিয় সেই ‘বেস্টিনেট’ ৩০ মার্চ থেকে স্কুল ও কলেজ খুলছে ৭ মার্চ থেকে ২৬ মার্চ স্বাধীনতার কোনো ইতিহাস অস্বীকার করা যাবে না : মির্জা ফখরুল ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪০৭ মৃত্যু ৫ মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন?

সকল