০২ মার্চ ২০২১
`

দলে ডাক পাওয়ার দিনে সাকিবের ব্যাটে রান

-

২০১৯ সালের ২৯ অক্টোবর সাকিব আল হাসানের ক্যারিয়ারে নেমে এসেছিল ‘কালো’ দিন। গত বছর ২৮ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা শেষে আবারো ক্রিকেট ফিরেন সাকিব। কিন্তু নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবের ব্যাটে যেন সেই কালোর হাওয়াই লেগে রইল। বড় কোনো ইনিংসই খেলতে পারছিলেন না এই অলরাউন্ডার। কিন্তু নিষেধাজ্ঞার পর প্রথম যেদিনই না জাতীয় দলে ডাক পেলেন, সে দিনটাই যেন সুদিন বয়ে আনলো সাকিবের ব্যাটে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে গতকাল দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৮২ বলে ৫২ রান করেন নিজেকে ফিরে পাওয়ার এক ইনিংস খেলেন বিশ^সেরা অলরাউন্ডার। অবশ্য ম্যাচে ৩.২ বল হাত ঘুরিয়ে ২১ রানের বিনিময়ে উইকেটশূন্য ছিলেন সাকিব।
সাকিব রানে ফিরলেও তামিম একাদশের বিপক্ষে ম্যাচটি হেরে যায় তার দল মাহমুদুল্লাহ একাদশ।
গতকাল বিকেএসপিতে সাকিব-রিয়াদদের ৮ উইকেটে হারিয়েছে তামিমরা। প্রথম প্রস্তুতি ম্যাচে সাকিবরা হারিয়েছিল তামিমদের। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৫ ওভারে সাত উইকেটে ২২৩ রান করে মাহমুদুল্লাহ একাদশ। জবাবে তামিম একাদশ জয়ের বন্দরে পৌঁছায় দুই উইকেট হারিয়ে ৩৫.২ ওভারে।
ব্যাট হাতে দলের হয়ে দারুণ খেলেছেন অধিনায়ক তামিম ইকবাল। ৮০ বলে ৮০ রান করে স্বেচ্ছায় অবসরের যান তিনি। ৪৮ রানের ইনিংস খেলেন ওপেনার লিটন দাস। ৫১ বলে ৬১ রান করেন নাজমুল হোসেন শান্ত।
এর আগে ব্যাট করতে নেমে নাঈম শেখের ৫০ ও সাকিবের ৫২ রান ভর করে ২২৩ রান করে মাহমুদুল্লাহ একাদশ। দু’টি করে উইকেট নেন সাইফউদ্দিন ও মাহেদী হাসান।



আরো সংবাদ