২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

এবারো খুলনার সাথে পারেনি বরিশাল

জাকির আলীর ব্যাটে দ্বিতীয়বারের মতো তামিমের বরিশালকে পরাজয়ের তেঁতো স্বাদ দিলো জেমকন খুলনা : নয়া দিগন্ত -

বঙ্গবন্ধু টি-২০ কাপে তৃতীয় হার দেখলো তামিম ইকবালের ফরচুন বরিশাল। এবারো সাকিব-মাহমুদুল্লাহর জেমকন খুলনার সাথে পারেনি বরিশাল। দিন দিন বড় ব্যবধানে হারছে আইকন তামিমের দলটি। গতকাল খুলনার সাথে হেরেছে ৪৮ রানে। বড় হারের কারণও রয়েছে। নিচের সারির ব্যাটসম্যানরা যেন ব্যাট ধরতে ভুলে গেছেন। শেষের দিকে মাত্র ৪ রানে ব্যাবধানে বিলিয়ে এসেছেন ৬ উইকেট। ১৭৪ রানের লক্ষ্যে নেমে ১৯.৫ ওভারে ১২৫ রানে গুটিয়ে যায় তামিমের দল। প্রথম পর্বে বরিশালকে ৪ উইকেটে হারিয়েছিল খুলনা।
প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান করে খুলনা। দলের পক্ষে সর্র্বোচ্চ ৬৩ রান করেন উইকেটরক্ষক জাকির হাসান। জবাবে ১২৫ রানে অলআউট হয় বরিশাল। এই জয়ে ৫ ম্যাচে ৩টি জয় ও ২টি হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠল খুলনা। সমান সংখ্যক ম্যাচে ১টি জয় ও ৪ হারে ২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বরিশাল।
অথচ বরিশালের শুরুটা ছিল দারুণ। ওপেনিং জুটিতে আসে ৫৭ রান। শুভাগত হোমের করা অষ্টম ওভারে সাজঘরে ফেরেন পারভেজ হোসেন ইমন (২৬) ও তামিম ইকবাল (৩২)। আফিফের ৩, ইরফান শুক্কুরের ১৬ কিংবা তৌহিদ হৃদয়ের ৩৩ রান জয়ের জন্য যথেষ্ট ছিল না। দলীয় ১২১ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন মাহিদুল ইসলাম অঙ্কন (১০)। এরপর ৪ রানের ব্যবধানে সাজঘরে ফেরেন মিরাজ (১), তাসকিন আহমেদ (০), তানভীর ইসলাম (০) ও কামরুল ইসলাম রাব্বী (১)। খুলনার হয়ে ২টি করে উইকেট নেন হাসান মাহমুদ, শহীদুল ইসলাম, শুভাগত হোম। ৪ ওভারে ২২ রানে সাকিবের শিকার ১ উইকেট।
ব্যাট হাতে আবারো ব্যর্থ সাকিব। ১০ বলে ১৪ রানে আউট হন। অধিনায়ক রিয়াদ ১৪ বলে করেছেন ২৪ রান। তবে জাকির হাসান ৪২ বলে ১০ বাউন্ডারিতে উপহার দিয়েছেন ৬৩ রানের ইনিংস। ইমরুল করেছেন ৩৭ রান। জাকিরের ব্যাটে চড়ে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান করে জেমকন খুলনা। ৩ উইকেট নেন কামরুল ইসলাম রাব্বীর। তাসকিন নেন ২ উইকেট।
ঢাকার দ্বিতীয় জয়
২৫ রানে মিনিস্টার রাজশাহীকে পরাজিত করেছে বেক্সিমকো ঢাকা। ঢাকার ১৭৫ রানের জবাবে ১৯.১ ওভারে ১৫০ রানে অলআউট হয়ে যায় মিনিস্টার রাজশাহী। ফজলে মাহমুদ ৪০ বলে ৫৮ ও রনি তালুকদার ২৪ বলে ৪০ রান করেন। ঢাকার মুক্তার আলি চারটি ও শফিকুল ইসলাম তিন উইকেট নেন।এর আগে বেক্সিমকো ঢাকাকে পথ দেখালেন ইয়াসির আলী চৌধুরী। ৩৯ বলে ৯ চার ও এক ছক্কায় করলেন ৬৭ রান। ২৩ বলে দুই ছক্কা ও তিন চারে অপরাজিত ৪৫ রান করেন আকবর আলী। ৫ উইকেটে ১৭৫ রান করেছে ঢাকা।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল