২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কিউইদের রানের পাহাড়

তৃতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি উদযাপন কেন উইলিয়ামসনের -

অধিনায়ক কেন উইলিয়ামসন মহাকাব্যিক ইনিংসে হ্যামিল্টনে রানের পাহাড় দ্াড় করিয়েছে নিউজিল্যান্ড। সিরিজের প্রথম টেস্টে ২৫১ রানের ইনিংস খেলে ওয়েস্ট ইন্ডিজকে একাই কোণঠাসা করে দিয়েছেন উইলিয়ামসন। স্বাগতিক অধিনায়কের ক্যারিয়ারের তৃতীয় ডাবল, টম লাথামের ৮৬ ও জেমিসনের ৫১ রানে ভর করে ৭ উইকেটে ৫১৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে কিউইরা। এরপর ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে বিনা উইকেটে ৪৯ রান সংগ্রহ করেছে সফরকারীরা।
২ উইকেটে ২৪৩ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড দ্বিতীয় দিনেও দাপট দেখিয়েছে উইলিয়ামসনের ব্যাটে চড়েই। একটা প্রান্ত আগলে রেখে একের পর এক জুটি গড়েছেন। বাকি ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে না পারলেও আট নম্বরে নেমে হার না মানা ৫১ রানের একটি ইনিংস খেলেছেন কাইল জেমিসন। সপ্তম উইকেটে উইলিয়ামসনের সাথে ৯৪ রানের একটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।
দলকে ৫০০ পার করে দিয়ে শেষ পর্যন্ত আলজেরি জোসেফের শিকার হন উইলিয়ামসন। ৪১২ বলে গড়া তার ২৫১ রানের চোখ ধাঁধানো ইনিংসটিতে ছিল ৩৪ বাউন্ডারি আর ২টি ছক্কার মার। টেস্ট ক্যারিয়ারে এটি কিউই দলপতির তৃতীয় ডাবল সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি করে উইকেট নেন দুই পেসার শেনন গ্যাব্রিয়েল আর কেমার রোচ। একটি উইকেট আরেক পেসার জোসেফের।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল