২৮ জানুয়ারি ২০২১
`

চট্টগ্রামের হ্যাটট্রিক জয়

-

বঙ্গবন্ধু টি-২০ কাপে টানা তৃতীয় জয় পেল গাজী গ্রুপ চট্টগ্রাম। মিরপুর শেরেবাংলায় সপ্তম ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে তারা। ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান মজবুত করল চট্টগ্রাম। আর ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বরিশাল।
মুমিনুল হক ইনজুরিতে ছিটকে না পড়লে হয়তো একাদশেই থাকা হতো না সৈকত আলীর। সুযোগ পেয়ে খেললেন দারুণ এক ইনিংস। ধুঁকতে থাকা চট্টগ্রাম পেয়েছে লড়াইয়ের ভিত। সেই রানকে জয়ের জন্য যথেষ্ট করে তুলল পেসার মোস্তাফিজ ও শরীফুল।
আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে গাজীর সেনারা। ওপেনার লিটন দাস ২৫ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন। অধিনায়ক মোহাম্মদ মিঠুন ১৭, শামসুর রহমান ২৬ এবং মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে আসে ২৮ রান। শেষ দিকে ১১ বলে ৩ ছক্কায় ২৭ রানের ঝড়ো ইনিংস উপহার দেন সৈকত আলী। ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন পেসার আবু জায়েদ রাহী। সুমন খান, তাসকিন, রাব্বী ও মিরাজ একটি করে উইকেট নেন।
১৫২ রানের লক্ষ্যে নেমে ৮ উইকেটে ১৪১ রানে থেমে যায় ফরচুন বরিশাল। অধিনায়ক তামিম ইকবাল সর্বোচ্চ ৩২ বলে ৩২ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন আফিফ হোসেন ধ্রুব। ৮ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন সুমন খান। গাজীর হয়ে দুর্দান্ত বোলিং করেন পেসার মোস্তাফিজ ও শরীফুল। মোস্তাফিজ ৪ ওভারে ২৩ রানে ৩ উইকেট এবং শরীফুল ২৭ রানে ৩ উইকেট নেন। একটি করে উইকেট নেন মোসাদ্দেক ও সৌম্য। আলাদা করে বলতে হবে তিনজন অফ স্পিনারের কথাও। বরিশালের ব্যাটিং অর্ডারে বাঁ-হাতি ব্যাটসম্যানের আধিক্য দেখে নাহিদুল ইসলাম ও মোসাদ্দেক হোসেনের সাথে সঞ্জিত সাহাকেও একাদশে আনে চট্টগ্রাম। এই কৌশল কাজে লাগে দারুণভাবে। নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০ ওভারে তিন অফ স্পিনার মিলে রান দেন মাত্র ৬৩।



আরো সংবাদ


করোনা ভ্যাকসিন : যে ৪ গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব এখনো মেলেনি ২ হাজার ৩৭৪ কোটি টাকার বিটকয়েন ভর্তি হার্ড ডিস্ক ছুঁড়ে ফেলেছেন তিনি পেঁয়াজের বাম্পার ফলনেও হাসি নেই কৃষকের চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথমপত্র সপ্তম অধ্যায় : গ্যাসীয় বিনিময় বাংলা প্রথমপত্র গদ্যাংশ : নিমগাছ ২০২১ সালের ক্যাডেট কলেজে ভর্তি প্রস্তুতি : দরকারী পরামর্শ নবম ও দশম শ্রেনীর লেখাপড়া : বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রথম অধ্যায় : পূর্ব বাংলার আন্দোলন ও জাতীয়তাবাদের উত্থান (১৯৪৭-১৯৭০) একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : হিসাববিজ্ঞান প্রথম পত্র প্রথম অধ্যায় : দ্বিতীয় ভাগÑ ঘটনা ও লেনদেন একাদশ-দ্বাদশ শ্রেণীর প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান টিকা নিয়ে সংশয় দূর করা যেত

সকল