২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চট্টগ্রামের হ্যাটট্রিক জয়

-

বঙ্গবন্ধু টি-২০ কাপে টানা তৃতীয় জয় পেল গাজী গ্রুপ চট্টগ্রাম। মিরপুর শেরেবাংলায় সপ্তম ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে তারা। ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান মজবুত করল চট্টগ্রাম। আর ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বরিশাল।
মুমিনুল হক ইনজুরিতে ছিটকে না পড়লে হয়তো একাদশেই থাকা হতো না সৈকত আলীর। সুযোগ পেয়ে খেললেন দারুণ এক ইনিংস। ধুঁকতে থাকা চট্টগ্রাম পেয়েছে লড়াইয়ের ভিত। সেই রানকে জয়ের জন্য যথেষ্ট করে তুলল পেসার মোস্তাফিজ ও শরীফুল।
আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে গাজীর সেনারা। ওপেনার লিটন দাস ২৫ বলে সর্বোচ্চ ৩৫ রান করেন। অধিনায়ক মোহাম্মদ মিঠুন ১৭, শামসুর রহমান ২৬ এবং মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে আসে ২৮ রান। শেষ দিকে ১১ বলে ৩ ছক্কায় ২৭ রানের ঝড়ো ইনিংস উপহার দেন সৈকত আলী। ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন পেসার আবু জায়েদ রাহী। সুমন খান, তাসকিন, রাব্বী ও মিরাজ একটি করে উইকেট নেন।
১৫২ রানের লক্ষ্যে নেমে ৮ উইকেটে ১৪১ রানে থেমে যায় ফরচুন বরিশাল। অধিনায়ক তামিম ইকবাল সর্বোচ্চ ৩২ বলে ৩২ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন আফিফ হোসেন ধ্রুব। ৮ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন সুমন খান। গাজীর হয়ে দুর্দান্ত বোলিং করেন পেসার মোস্তাফিজ ও শরীফুল। মোস্তাফিজ ৪ ওভারে ২৩ রানে ৩ উইকেট এবং শরীফুল ২৭ রানে ৩ উইকেট নেন। একটি করে উইকেট নেন মোসাদ্দেক ও সৌম্য। আলাদা করে বলতে হবে তিনজন অফ স্পিনারের কথাও। বরিশালের ব্যাটিং অর্ডারে বাঁ-হাতি ব্যাটসম্যানের আধিক্য দেখে নাহিদুল ইসলাম ও মোসাদ্দেক হোসেনের সাথে সঞ্জিত সাহাকেও একাদশে আনে চট্টগ্রাম। এই কৌশল কাজে লাগে দারুণভাবে। নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০ ওভারে তিন অফ স্পিনার মিলে রান দেন মাত্র ৬৩।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল