২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বাহফে সবুজ চ্যাম্পিয়ন

-

তীরে এসে তরী ডুবালো বাংলাদেশ সেনাবাহিনী হকি দল। মওলানা ভাসানী স্টেডিয়ামে উত্তেজনাকর ফাইনালে বাহফে সবুজ দল ৩-২ গোলে সেনাবাহিনীকে হারিয়ে জিতে নিলো প্রেসিডেন্ট কাপ হকির শিরোপা। টুর্নামেন্ট সেরা হলেন সেনাবাহিনীর মিলন হোসেন। সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেলেন সেনাবাহিনীর আহসান হাবিব ও সবুজ দলের মাহবুব হোসেন।
পাঁচ দলের অংশগ্রহণে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে নৌবাহিনী হকি দল না থাকায় শুরু থেকেই ফেবারিট ছিল সেনাবাহিনী। টানা চারটি ম্যাচ জিতে সেটির প্রমাণও দিয়েছে তারা। এক ম্যাচ হাতে রেখেই উঠে গিয়েছিল ফাইনালে। প্রথম পর্বে সবুজ দলকে তারা হারিয়েছিল ৪-২ গোলে। গতকাল যেন সেটিরই প্রতিশোধ নিলো সবুজ দল।
করোনায় সব দলের অনুশীলন বন্ধ ছিল। জুনিয়র এশিয়া কাপ অনূর্ধ্ব-২১ উপলক্ষে দুই মাস আগে অনুশীলনের সুযোগ পেয়েছে বাহফে সবুজ ও লাল দল। টুর্নামেন্টে সে সুযোগটিই কাজে লেগেছে সুবজ দলের। টুর্নামেন্টের আগে লাল ও সবুজ দলের কোচ মামুন উর রশিদ ও আলমগীর আলমের কাছে দল নিয়ে জানতে চাইলে উনারা বলেছিলেন, ‘যদি একটি দল করা যেত তাহলে চ্যাম্পিয়নের ঘোষণা দেয়া যেত। তবে সবুজ দল নিয়ে একটু আশাবাদী।’ অবশেষে তাই হয়েছে। ঠোটের কোণে একটু হাসি লাগতেই পারে জুনিয়র দলের এই কোচদ্বয়ের।


আরো সংবাদ



premium cement