২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চলেই গেলেন বাদল রায়

-

ডাক্তাররা আগেই আশা ছেড়ে দিয়েছিলেন। তারপরও তার পরিবার ও শুভাকাক্সক্ষীরা আশা ছাড়েননি। অবশেষে চলেই গেলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকা ফুটবলার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সহ-সভাপতি বাদল রায়। গতকাল বিকেল ৫টা ৩৬ মিনিটে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬০ বছর বয়সে তিনি মারা যান। রেখে গেছেন স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে।
২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে শরীরের এক পাশ অবশ হয়ে ছিল। সেবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে সিঙ্গাপুরে বেশ কিছুদিন তার চিকিৎসা হয়। সুস্থ হয়ে ফিরেও আসেন। কিছুদিন আগে পেটে ব্যথা ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি হন। এরপর কিডনি জটিলতায় স্কয়ার হাসপাতালে ডায়ালাইসিস করতে হচ্ছিল। পরে পরীক্ষা-নিরীক্ষার পর তার লিভার ক্যান্সার স্টেজ ফোরে এসে ধরা পড়ে। ডাক্তাররা শেষের দিকে আশা ছেড়ে দেন। সর্বশেষ বাংলাদেশ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন। এর আগে গত ১৩ আগস্ট করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। করোনাকে জয় করলেও ক্যান্সারকে জয় করা হলো না তার।
বাদল রায় জাতীয় দলের হয়ে ১৯৮১-১৯৮৬ পর্যন্ত খেলেন। ১৯৭৭ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত খেলেন মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে। জেতেন পাঁচটি লিগ শিরোপা। অলিম্পিক অ্যাসোসিয়েশনে সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে ছিলেন।
বাদল রায়ের প্রস্থানে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : এক শোক বার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আরো শোক প্রকাশ করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী, বিওএ, বাফুফে, বিএসজেসি, বিএসজেএ, বিএসপিএ, মোহামেডানসহ অনেক সংগঠন ও ফেডারেশন।

 


আরো সংবাদ



premium cement