০৫ ডিসেম্বর ২০২০

১৫ বছর পর ফেডারেশন কাপ হ্যান্ডবল

-

২০০৫ সালে আটটি দলকে নিয়ে সর্বশেষ হয়েছিল ফেডারেশন কাপ হ্যান্ডবল। দীর্ঘ ১৫ বছর পর ফের মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ। নাম দেয়া হয়েছে বঙ্গবন্ধু ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা। প্রথমে নাম ছিল বঙ্গবন্ধু ওরিয়েন্ট ব্রেড ফেডারেশন কাপ। পৃষ্ঠপোষক ওরিয়েন্টের কর্ণধার মাহাবুব-উজ-জামান বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে তার প্রতিষ্ঠানের নামটি বাদ দিয়েছেন। করোনাকালীন সময়ে জনসমাগম এড়াতে ছয় দলকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু অংশ নিয়েছে চারটি দল। ৩১ অক্টোবর থেকে লিগ ভিত্তিতে খেলবে দলগুলো। শীর্ষ দুই দলের মধ্যে হবে ফাইনাল।
হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর জানান, ‘১৫ বছর পর ফের মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ। সারা বছর হ্যান্ডবলের নানা প্রতিযোগিতা থাকার কারণে এত দিন ফেডারেশন কাপের জন্য সময় বের করতে পারিনি। এখন থেকে নিয়মিত করার চেষ্টা করব। অংশ নিয়েছে বাংলাদেশ পুলিশ, আনসার, রাঙ্গামাটি ও টিম হ্যান্ডবল ঢাকা।’


আরো সংবাদ

মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (১০৬৬২)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৯২৬৬)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৯১৬১)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪৬২)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৭০৯১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৯৭)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৬৭৯২)আমারও একটি ধর্ম আছে (৬২৮৯)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৫৫৪৩)ইরানের পরমাণু কর্মসূচির রিপোর্ট ফাঁসের নিন্দা রাশিয়ার (৫১৯২)