০১ ডিসেম্বর ২০২০

রিংকিং বাদ নতুন কোচ শোয়েব

-

বাংলাদেশ শুটিং ফেডারেশনে নতুন কমিটি আসার পর থেকেই ছিল ইঙ্গিত। ১০ মিটার এয়ার রাইফেলের কোচ হিসেবে থাকা হবে না সাইফুল আলম চৌধুরী রিংকির। বলা হচ্ছিল তিনি সাবেক সভাপতির পক্ষের লোক। শেষ পর্যন্ত ধারণাই সত্য হলো। আবদুল্লাহ হেল বাকী ও আতকিয়া হাসান দিশাদের কোচ হিসেবে আর থাকা হলো না সাবেক কৃতি শুটারের। তার বদলে এয়ার রাইফেলে নতুন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন বিকেএসপির কোচ শোয়েবুজ্জামান। সাথে কোচ শিপলু তো আছেনই। ফলে শোয়েবুজ্জামান আর শিপলু মিলে এখন অলিম্পিক গেমস ক্যাম্পের ছয় শুটারকে কোচিং করাচ্ছেন। তিন দিন হলো কোচের দায়িত্ব পালন করছেন শোয়েব। অবশ্য রিংকিং বাদ এটি বলছেন না বাংলাদেশ শুটিং ফেডারেশনে সেক্রেটারি ইন্তিখাব হামিদ অপু। তার মতে, ‘রিংকিং বাদ নয়। তিনি ১০ মিটারে বাকিদের আর কোচিং করাচ্ছেন না।’
শুটিং ফেডারেশন ২০২৪ প্যারিস অলিম্পিক গেমস নিয়ে এগোচ্ছে। এরই অংশ হিসেবে আরো ১০ উঠতি সম্ভাবনাময় শুটারকে ক্যাম্পে তুলতে যাচ্ছে। নভেম্বরের ২ তারিখে তারা ক্যাম্পে উঠবে। প্রথমে তাদের করোনা টেস্ট। এই রিপোর্ট নেগেটিভ হলে তারা অন্যদের সাথে অনুশীলনের সুযোগ পাবেন। এই ১০ শুটারকে দীর্ঘ দিন ধরে প্রশিক্ষণ দেয়া হবে। জানান অপু।
ফেডারেশনের আরেকটি টার্গেট মার্চে দিল্লি বিশ্বকাপে ২০২১ জাপান অলিম্পিক গেমসের জন্য কোটা প্লেস পাইয়ে দেয়া শুটারদের জন্য। এরপর এপ্রিলে দক্ষিণ কোরিয়া এবং মে মাসে আজারবাইজানের বাকুতে আরো দুই বিশ্বকাপ থাকলেও কোটা প্লেসের সুযোগ শুধু দিল্লি বিশ্বকাপেই। তাই দিল্লি যাওয়ার আগে ফেডারেশন চাচ্ছে টোকিল অলিম্পিক গেমসের জন্য ওয়াইল্ড কার্ড পেতে যাওয়া বাকী ও দিশাকে জার্মানিতে লম্বা সময়ের জন্য ট্রেনিংয়ে পাঠানো। সাথে দু’জন কোচকেও। আপাতত দুই কোচ শিপলু ও শোয়েব অলিম্পিক ক্যাম্পে থাকা ছয় শুটারের সাথে নতুন করে আসা ১০ জনকেও ট্রেনিং করাবেন। এদের প্রশিক্ষণের জন্য অস্ত্র ও গুলি দরকার তা আছে বলে তথ্য দেন মহাসচিব অপু।


আরো সংবাদ