১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ন্যু ক্যাম্পে রিয়ালের জয়

-

টানা দু’টি হারের ক্ষত শুকিয়ে নিজেদের ফর্মে ফেরাতে এল ক্লাসিকোকেই যেন বেছে নিয়েছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। ন্যু ক্যাম্পে দর্শকহীন মাঠে মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় ঘরের মাঠে রিয়ালের কাছে ধরাশায়ী হয়েছে বার্সেলোনা। লা লিগায় সেয়ানে সেয়ানে লড়াই হলেও গোলের কাজটি ঠিকঠাক আদায় করে নিয়েছে লস ব্লাঙ্কোস। আগুনে ম্যাচে স্বাগতিকদের ওপর ছড়ি ঘুরিয়ে ম্যাচটি ১-৩ ব্যবধানে জয় নিয়ে মাদ্রিদে ফিরেছে এল গ্যালাকটিকো। সফরকারীদের ফেদেরিকো ভালভার্দে ও স্বাগতিকদের আনসু ফাতির গোলে প্রথমার্ধ শেষ হয় হয় ১-১ সমতায়। রিয়াল-বার্সা খেলবে আর বাগি¦তণ্ডা, উত্তর, প্রতি-উত্তরের রসায়ন থাকবে না তা কী করে হয়? এমন মিশ্রণ ছিল এই ম্যাচকে ঘিরেও। দ্বিতীয়ার্ধে প্রশ্নবিদ্ধ পেনাল্টি থেকে সার্জিও রামোসের গোল ও লুকা মদ্রিচের গোলে পূর্ণ ৩ পয়েন্ট ও শীর্ষস্থান নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়নরা। এই জয়ে লা লিগায় এল ক্লাসিকো জয়ের পাল্লাটাও রিয়ালের দিকে ভারী হলো। ১৮১ বারের মুখোমুখিতে এটি ৭৪তম জয় রিয়াল মাদ্রিদের, বার্সার জয় ৭২টি, ড্র হয়েছে ৩৫ ম্যাচে। এ দিকে মার্কাস লরেন্তে ও লুইস সুয়ারেজের গোলে রিয়াল বেটিসকে ২-১ গোলে পরাজিত করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।
ম্যাচের ৮ মিনিটে স্ট্রাইকার আনসু ফাতি কাতালানদের হয়ে গোল করে ৭৩ বছর পর এল ক্ল্যাসিকোর সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়লেন। ১৭ বছর ৩৫৯ দিন বয়সে ফাতি গড়লেন এই রেকর্ড।

 


আরো সংবাদ



premium cement
লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা

সকল