০৩ ডিসেম্বর ২০২০

মুশফিক আফিফের প্রতিদ্বন্দ্বী রুবেল

-

আবহাওয়ার অনুকূল থাকলে আগামীকাল মাঠে গড়াবে বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল। শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে মাহমুদুল্লাহ একাদশ ও নাজমুল একাদশ। চার ম্যাচের পর্যালোচনায় মূলত লড়াইটা হবে শান্ত একাদশের দুই ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও আফিফ হোসেন ধ্রুব বনাম মাহমুদুল্লাহ একাদশের পেসার রুবেল হোসেনের মধ্যে। ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল তারা তিনজনই।
প্রথম খেলায় কথা বলেনি মুশফিকের ব্যাট। আউট হয়েছেন মাত্র ১ রানে। কিন্তু পরের তিন ম্যাচেই জ্বলে উঠেছে তার উইলো। হাফসেঞ্চুরি পেরিয়েছেন টানা তিন ম্যাচে। এখন পর্যন্ত আসরের একমাত্র সেঞ্চুরিয়ান মুশফিক। সেটা তামিম বাহিনীর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে। শেষ তিন ম্যাচে মুশফিকের স্কোর যথাক্রমে ১০৩, ৫১ ও ৫২। নাজমুল হোসেন একাদশের নির্ভরতার প্রতীক মুশফিক চার খেলায় ২০৭ রান করেছেন।
মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনীর পেসার রুবেল হোসেন এখন পর্যন্ত চার নিয়েছেন ১০ উইকেট। তার সেরা বোলিং ফিগার ৪/৩৪। ধারাবাহিকভাবে ভালো বোলিং করেছেন। সন্দেহ নেই মাহমুদুল্লাহ বাহিনীর মূল বোলিং অস্ত্রই রুবেল। ফাইনালেও তার দিকেই তাকিয়ে থাকবে রিয়াদের দল।
ব্যাটসম্যানদের মধ্যে মুশফিকের মোটামুটি কাছেই আছেন শান্ত একাদশের আফিফ হোসেন ধ্রুব। এ বাঁ হাতি মিডলঅর্ডারে খেলতে নামা এই বাঁ হাতির মোট রান ১৫৭। তার ইনিংসগুলো যথাক্রমে ৪, ১৫, ৯৮ ও ৪০। আফিফও এক ম্যাচে সেঞ্চুরির খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। দুর্ভাগ্যক্রমে মাত্র দুই রানের জন্য পাননি সেঞ্চুরি। তিনি শতরান করতে পারেননি মুশফিকের সাথে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে।
এ দিকে এখন পর্যন্ত আসরের সর্বাধিক উইকেট শিকারি সাইফউদ্দিন। তামিম বাহিনীর এ পেসার সাফল্যও পেয়েছেন। প্রেসিডেন্টস কাপের একমাত্র বোলার সাইফউদ্দিন, যিনি এক ম্যাচে ২৬ রানে ৫ উইকেট পেয়েছেন। চার ম্যাচে তার ঝুলিতে রয়েছে ১২ উইকেট। কিন্তু দল ফাইনালের আগে ছিটকে উইকেটের আশা শেষ। তাকে টপকে সর্বাধিক উইকেট শিকারি হওয়ার সম্ভাবনা আছে পেসার রুবেল হোসেনের। সাইফ আর রুবেলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল আরেক পেসার মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টারের উইকেট সংখ্যা ৮। সেরা বোলিং ফিগার ৩/১৫। তবে ফাইনালে নেই মোস্তাফিজও। কাজেই দলকে চ্যাম্পিয়ন করানোর সুযোগটা তার মিলছে না। যে সুযোগ পুরোপুরি থাকছে নাজমুল শান্ত বাহিনীর মুশফিকুর রহীম, আফিফ হোসেন ধ্রুব আর মাহমুদুল্লাহ দলের পেসার রুবেল হোসেনের সামনে।


আরো সংবাদ

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০৮০৬)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (২০৭৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৭১৮৩)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১৫৩৭৬)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৬৩১)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬৫৭৬)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৫৫৮)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫৯৮৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৪৮৫৩)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২২৬)