১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রিয়ালকে হারের স্বাদ শাখতারের

-

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে রীতিমতো সবাইকে চমকে দিয়েছে ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক। প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদের মাঠে যেভাবে তারা দাপটের সাথে খেলেছে, মনে হয়েছে আপন মাঠেই খেলছে দলটি। তার ফলও ছিল সুমিষ্ট। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার রাতে বি গ্রুপে দু’দলের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদকে ২-৩ গোলে হারিয়ে রোমাঞ্চকর জয় পেয়েছে শাখতার। ঘরের মাঠে এই নিয়ে টানা দুই ম্যাচ হারল রিয়াল। গত শনিবার লা লিগায় কাদিজের বিপক্ষে হেরেছিল স্পেনের সফলতম দলটি। খেলার প্রথমার্ধেই তেতে, মেনর সলোমন ও রাফায়েল ভারানের আত্মঘাতী গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে লুকা মদ্রিচ ও ভিনিসিউস জুনিয়র রিয়ালের হয়ে দু’টি গোল শোধ দেন।
এ দিকে ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে এফসি পোর্তোকে ৩-১ গোলে পরাজিত করে দুর্দান্তভাবে চ্যাম্পিয়নস লিগ মিশন শুরু করেছে ম্যানচেস্টার সিটি। লুইস ডায়াসের গোলে শুরুতে এগিয়ে যায় পোর্তো। কিন্তু সার্জিও অ্যাগুয়েরো, ইলকায় গুনদোগান ও ফেরান টরেসের গোলে শেষ পর্যন্ত ম্যানসিটির নামের পাশে জয়ের স্কোরবোর্ড জ্বলজ্বল করছিল। অন্য দিকে প্রতিপক্ষের মাঠে নিকোলাস টেগলিয়াফিকোর আত্মঘাতী গোলে অ্যামস্টের্ডাম অ্যারেনায় আয়াক্সের বিপক্ষে ০-১ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে লিভারপুল।
চোট আর অসুস্থতায় শাখতারের নিয়মিত খেলোয়াড়দের অনেকেই ছিলেন না দলে। একাদশের আটজনের বয়স ২৩ বা তার কম। ১৯ বছর বয়সী গোলরক্ষক ত্রুবিন ও দুই ডিফেন্ডারের অভিষেক ম্যাচ। অনভিজ্ঞ এই দল নিয়েই দিকহারা জিনেদিন জিদানের দলকে নাকাচুবানি খাওয়াল শাখতার।

 

 


আরো সংবাদ



premium cement