২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টানা ১৬ আসরে মেসির গোল

-

এবারের লা লিগায় চার ম্যাচে মাত্র এক গোল মেসির। দলের পয়েন্ট চার ম্যাচে সাত। এই চাপ নিয়েই গত পরশু চ্যাম্পিয়ন্স লিগে খেলতে নামে লিওনেল মেসির বার্সেলোনা। তবে শেষ পর্যন্ত কোনো সমস্যাই হয়নি এই স্প্যানিশ ক্লাবটির বড় জয় পেতে।
হাঙ্গেরির ফেরেংভারোসকে ৫-১ গোলে উড়িয়ে তাদের যাত্রা শুরু। আর গোল যদি আসে মেসির পা থেকে তাহলে অন্যরা বাড়তি প্রেরণা পান ব্যবধান বাড়াতে। ম্যাচের প্রথম গোলই মেসির পেনাল্টি কিক থেকে। এই গোলের মাধ্যমে অনন্য নজির গড়লেন বার্সা এবং আর্জেন্টিনার অধিনায়ক। এ নিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের টানা ১৬ আসরেই গোল পেলেন এই ফুটবলের জীবন্ত কিংবদন্তি। বার্সার হয়ে অপর গোলগুলো করেন আনসু ফাতি, কুতিনহো, পেদ্রি ও ওসমান দেম্বেলে।
২০০৫-৬ মওসুম থেকে বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলে আসছেন মেসি। সেবার তার এই আন্তর্জাতিক আসরে প্রথম গোল গ্রিসের প্যানাথিনাইকসের বিপক্ষে। পরের সিজনেও এই টুর্নামেন্টে গোলসংখ্যা একটি। এরপর ২০০৭-৮ থেকে ২০১৮-১৯ সিজন পর্যন্ত প্রতি আসরে কমপক্ষে ছয়টি গোল করেছেন তিনি। এর মধ্যে ২০১১-১২ মওসুমে করেছেন সর্বোচ্চ ১৪ গোল। তবে গত বছর তিনটির বেশি গোল করা সম্ভব হয়নি বার্সার এই ঘরের ছেলের। গত মওসুমে তার তিন গোল স্লাভিয়া প্রাগ, বুরুশিয়া ডর্টমুন্ড এবং নাপোলির বিপক্ষে। ২০০৬-৭ মওসুমের পর এটিই তার সবচেয়ে কম স্কোর। এবারের সিজনে এখন পর্যন্ত দু’টি গোল এসেছে মেসির পা থেকে। উভয় গোল পেনাল্টি থেকে। লা লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে স্পট কিকে গোলের পর চ্যাম্পিয়ন্স লিগেও ডেথ বল থেকে গোল উৎসব। এই গোলের ফলে চ্যাম্পিয়ন্স লিগে ৩৬টি ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে গোল করা হলো আর্জেন্টিনার রোজারিওতে জন্ম নেয়া ফরোয়ার্ডটির, যা একটি রেকর্ড। সূত্র মার্কা।

 


আরো সংবাদ



premium cement