১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বেলের ফেরাটা সুখকর হয়নি

-

বড় আশা নিয়েই গ্যারেথ বেলকে রিয়াল মাদ্রিদ থেকে ধারে দলভুক্ত করে টটেনহ্যাম। ৭২ মিনিটে তাকে মাঠে নামান কোচ হোসে মরিনহো। ততক্ষণ পর্যন্ত ৩-০ গোলে এগিয়ে স্বাগতিকরা। এরপরও ম্যাচে জয়ের সমতুল্য আনন্দ ওয়েস্ট হ্যামের। শেষ ১৬ মিনিটে এই তিন গোল পরিশোধ করে ইংলিশ লিগের ম্যাচটি ৩-৩ গোলে ড্র করে হ্যামার্সরা। তাদের দুর্দান্তভাবে লড়াইয়ে ফেরায় গ্যারেথ বেলের টটেনহ্যামে প্রতাবর্তনের দিনটা সুখকর হয়নি। সাত বছর আগে এই টটেনহ্যাম ছেড়ে রেকর্ড চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন কেন। অন্য দিকে এই ড্রতে রেকর্ডও গড়েছে ওয়েস্টহ্যাম। তা লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে শেষ ৮১ মিনিট পর্যন্ত তিন গোলে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত হার এড়ানো। পরশু অন্য লিস্টার সিটিকে শেষ মুহূর্তে ১-০ গোলে পরাজিত করে জয়ের ধারা অব্যাহত রেখেছে এ্যাস্টন ভিলা।
ম্যাচ জিততে না পারার জন্য উল্টো ওয়েলসের এই ফুটবলারকে দায়ী করা হচ্ছে। কারণ তার গোল মিসই জিততে দেয়নি লন্ডনের ক্লাবটিকে। ম্যাচ শেষে কোচ হোসে মরিনহো বলেন, ‘ম্যাচটি আমাদের নিয়ন্ত্রণেই ছিল। হ্যারি কেন চতুর্থ গোলের সুযোগ পেয়েও তা পোস্টে লাগিয়েছে। এরপর বেল ম্যাচটি শেষ করে দেয়।’ অথচ হ্যারি কেনের জোড়া গোলে ম্যাচের ১৬ মিনিটেই ৩ গোলে লিড স্পার্সদের। ম্যাচের প্রথম ১৬ মিনিট এবং শেষ ৯ মিনিট। খেলার যত আকর্ষণ এই সময়টুকুতেই। বাকি সময়ে গোল মিস আর গোল ঠেকানোর কাহিনী। যেখানে ১৬ মিনিটে ৩ গোলে লিড নেয়া মানে ম্যাচটি একপেশে হয়ে যাওয়ার কথা। সেখানে ইনজুরি টাইম পর্যন্ত তীব্র উত্তেজনা।
ম্যাচের ৪৫ সেকেন্ড বয়সে গোল টটেনহ্যামের। হ্যারি কেনের পাসে দক্ষিণ কোরিয়ান সন হেয়াং মিন বল জালে পাঠান। এটি মৌসুমে সনের সপ্তম গোল। ৮ ও ১৬ মিনিটে জোড়া গোল হ্যারি কেনের, যা তা নামের পাশে মৌসুমের দশম গোল এনে দেয় ইংলিশ অধিনায়ককে। ওয়েস্ট হ্যামের গোল উৎসবের শুরু ৮২ মিনিট থেকে। ফাবিয়ান বালবুয়েনা প্রথম গোলটি করেন। ৮৫ মিনিটে ডেভিনসন সানচেজ আত্মঘাতী গোলে ব্যবধান কমে। এরপর ইনজুরি টাইমে লাজিনি ২৫ গজি শট দলকে দারুণ এক পয়েন্ট এনে দেয়।


আরো সংবাদ



premium cement