১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লিভারপুলকে রুখে শীর্ষে এভারটন

-

আগেই অনুমেয় ছিল কার্লো আনচেলেত্তির নতুন করে সাজানো এভারটন চ্যালেঞ্জ হতে পারে লিভারপুলের জন্য। মাঠের খেলায় সেই অনুমানটাই সত্যি হলো। প্রিমিয়ার লিগে গতকাল গুডিসন পার্কে এভারটন ২-২ গোলে রুখে দিয়েছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুলকে। ফলে উভয় দল সমান পাঁচ ম্যাচ খেলে দ্য রেডসকে টপকে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে দ্য ব্লুজ। প্রথমার্ধে প্রতিপক্ষের মাঠে সাদিও মানের গোলে এগিয়ে গেলেও মাইখেল কিয়ানে সমতায় ফেরান এভারটনকে। দ্বিতীয়ার্ধে লিভারপুলকে মোহাম্মদ সালাহ এগিয়ে নিলেও ডোমিনিক কালভার্ট লেউইন খেলা সমতায় শেষ করেন। এ দিকে লা লিগায় ম্যাচের ৮২ মিনিটে করা ইয়াঙ্গেল হেরেরার একমাত্র গোলে সেভিয়াকে ১-০ তে পারাজিত করেছে গ্রনাডা। ৫ ম্যাচে ১০ পয়েন্টি নিয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে উঠে এসেছে গ্রানাডা। শুক্রবার রাতে কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে নিমকে ০-৪ তে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল। অন্য দু’টি গোল করেন আলেস্সান্দ্রো ফ্লোরেন্সি ও পাবলো সারাবিয়া।
গুডিসন পার্কে সেনেগাল স্ট্রাইকার সাদিও মানের গোলে খেলা শুরুর তিন মিনিটের মাথায় এগিয়ে যায় লিভারপুল (১-০)। দুর্দান্ত মৌসুম শুরু করা এভারটন সেই গোল শোধ দিতে বেশি সময় নেয়নি। ১৫ মিনিট পর ইংলিশ ডিফেন্ডার কিয়ানের গোলে ১-১ সমতায় ফেরে এভারটন। ফলাফল এই অবস্থায় রেখে বিরতিতে যায় দু’দল। বিরতির পর গোল করার জন্য মরিয়া হয়ে ওঠে ক্লপের লিভারপুল। কিন্তু গোল পেতে তাদের অপক্ষো করতে হয় খেলার ৭২ মিনিট পর্যন্ত। এবার লিভারপুলকে ২-১ এ লিড এনে দেন মিসরীয় ফরোয়ার্ড সালাহ। কিন্তু এই ব্যবধান দ্য টফিসের আক্রমণের কাছে টেকেনি বেশিক্ষণ। ৮১ মিনিটে ইংলিশ স্ট্রাইকার কালভার্ট লেউইনের লাফিয়ে উঠা দুর্দান্ত হেডের গোলে জয় বঞ্চিত হয় লিভারপুল। ৯০ মিনিটের সময় এভারটনের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন লাল কার্ড দেখে মাঠ ছাড়লেও কোনো বিপত্তি ঘটাতে পারেনি দ্য রেডস। মৌসুমে ৫ ম্যাচে ৪ জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট এভারটনের। সমান ম্যাচে ৩ জয়, এক হার ও এক ড্রয়ে লিভারপুলে অবস্থান দ্বিতীয়।

 


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫

সকল