২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মানিকের ভিশন ২০৩৩

-

হাওয়ায় ভাসছে শফিকুল ইসলাম মানিক, বাফুফে সভাপতি হিসেবে দাঁড়িয়েছেন কারো পক্ষ হয়ে। তবে কাল নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণার আগেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের এই কোচের ঘোষণা, ‘আমি কারো পক্ষ হয়ে সভাপতি পদে নির্বাচন করছি না। লড়ে যেতে চাই শেষ পর্যন্ত।’ যোগ করেন, ‘কেউ সভাপতি পদে নির্বাচন করার সাহস পাবে না এটা হতে পারে না। তাই আমি এই পদে নির্বাচন করছি।’ এরপর ইশতেহার ঘোষণা করেন স্বতন্ত্র এই সভাপতি প্রার্থী। এতে তিনি ২০৩৩ সালকে টার্গেট করে এগোচ্ছেন। তার তিন পৃষ্ঠার ইশতেহারে ২১ টি প্রতিশ্রুতি দেন। এর একটি হলোÑ ২০৩৩ সালের মধ্যে বাংলাদেশের জন্য একটি শক্তিশালী অনূর্ধ্ব-২৩ অলিম্পিক দল গড়া। এই দলটি সে সময়ে অলিম্পক গেমস খেলার চেষ্টা করবে। সেই ফুটবলারদের নাম হবে প্রজন্ম শেখ রাসেল ফুটবলার ভিশন ২০৩৩। উল্লেখ্য, এখন পর্যন্ত সভাপতি পদে কাজী সালাউদ্দিন এবং বাদল রায় প্রতিদ্বন্দ্বী। মানিকের আশাবাদ, কাউন্সিলরদের মধ্যে যে পরিবর্তনের স্লোগান তাতে তিনি জয়ী হবেন।
মানিক নিজেই তৈরি করেছেন ইশতেহার। এতে নতুনত্ব শেখ জামাল অনূর্ধ্ব-২১ জাতীয় ফুটবল আয়োজন। প্রতি বছর নিয়মিত বার্ষিক সাধারণ সভা করা এবং তাতে জেলা এবং বিভাগের ফুটবলকে উৎসাহিত করতে একটি বিভাগ ও চারটি জেলাকে পুরস্কার দেয়া। বাফুফেতে প্রবেশের জন্য ডেলিগেটদের ছবিযুক্ত স্মার্ট কার্ড প্রদান এবং বাংলাদেশের যেকোনো স্টেডিয়ামে প্রবেশে ভিআইপি মর্যাদাসম্পন্ন কার্ড প্রদান। সভাপতি প্রথম বছর একবার করে প্রতি জেলায় গিয়ে জেলার ফুটবলের অবকাঠামো গত উন্নয়নে জেলা প্রশাসকদের সহায়তা নেয়া। ক্লাব সভাপতি প্রতি বছর ছয় মাস অন্তর পেশাদারি ক্লাবদের সাথে মতবিনিময় করবেন। স্বাধীন বাংলা ফুটবল দল, জাতীয় দলের সাবেক ফুটবলার এবং সাবেক দায়িত্ববান গ্রহণযোগ্য সংগঠকদের সারা দেশের ফুটবল কার্যক্রমে ভিআইপি মর্যাদা প্রদান।
জাতীয় দলের পুরুষ ও মহিলা ফুটবলারদের বেতন ও বীমার আওতায় আনার কথা বলেছেন ইশতেহারে। আরো জানান, জাতীয় দলের র্যাংকিং ১২ বছর আগে যে অবস্থায় ছিল সেখানে ফিরিয়ে আনা, পেশাদার লিগকে সাত-আট মাস মাঠে রাখা এবং বাকি সময় অন্য লিগ, টুর্নামেন্ট এবং জাতীয় চ্যাম্পিয়নশিপ আয়োজন। প্রতিটি পেশাদার ক্লাবের অন্তত দু’টি করে বয়সভিত্তিক দল রাখার নীতিমালা গ্রহণও আছে মানিকের ইশতেহারে। একই সাথে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল থেকে বাছাইকৃতদের নিয়ে নিয়ে ব্যাপক পরিকল্পনা গ্রহণ এবং এদের দিয়ে ২০৩৩ সালে শক্তিশালী অলিম্পিক দল গঠন।


আরো সংবাদ



premium cement