২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বড় জয়ে শুরু বার্সেলোনার

গোলের পর বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি ও আনসু ফাতি (মাঝে) : এএফপি -

লা লিগা শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে দুর্দান্ত মিশন শুরু করেছে বার্সেলোনা। লিওনেল মেসি ও আনসু ফাতির দিনে ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম ম্যাচে ৪-০ গোলে ভিয়ারিয়ালকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। মেসি একটি ও ফাতি দু’টি গোল করেন। এ দিকে বার্সেলোনা ছেড়ে অ্যাতলেটিকোয় যোগ দেয়া লুইস সুয়ারেজ অভিষেকেই করেছেন জোড়া গোল। ঘরের মাঠে অ্যাতলেটিকো ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে গ্রানাডাকে। দুই বন্ধুর সৌজন্যে নতুন লা লিগা মৌসুমে শুভ সূচনা হয়েছে দুই দলের।
মেসি মাঠে নেমেছেন, বেশ দৌড়া-ঝাঁপ দিয়ে না খেললেও নিজের কাজটা করেছেন। পায়ে বল পেলে মেসি অন্যরকম। পেনাল্টি থেকে একটি গোল করেছেন। ভিয়ারিয়াল গোলকিপার অ্যাসেঞ্জো দুর্দান্ত সেভ না করলে হয়তো আরো গোটা দুই গোল পেতেন। তার পাশে প্রথম একাদশে নেমে আলো কেড়েছেন ১৭ বছর বয়সী আনসু ফাতি। দু’টি গোল করেছেন, মেসির পেনাল্টি গোলের উৎসও তিনি। ৭০ মিনিটে ওসমান দেম্বেলেকে জায়গা ছেড়ে উঠতে না হলে হ্যাটট্রিকও পেতেন হয়তোবা।
প্রথমার্ধেই চার গোল দেয়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধে গোল করতে পারেনি। ১৫ মিনিটে লেফটব্যাক জর্দি আলবার পাসে ফাতির প্রথম গোল, চার মিনিট পর কুতিনহোর পাস ধরে তার দ্বিতীয় গোল (২-০)। ৩৫ মিনিটে ফাতির সৌজন্যে আসা পেনাল্টি থেকে গোল করেন মেসি (৩-০)। বিরতিরি ঠিক আগে মেসির একটা লম্বা ক্রস বুসকেটসের পা থেকে বাঁচাতে গিয়ে নিজেদের জালে বল ঠেলে দেন ডিফেন্ডার পাও তোরেস (৪-০)। প্রথমার্ধে উজ্জ্বল কুতিনহোকে কোচ রোনাল্ড কোম্যান তুলে নেন দ্বিতীয়ার্ধে। তার জায়গায় অভিষেক হয় ১৭ বছর বয়সী পেদ্রির। অভিষেক হয় ২০ বছর বয়সী ত্রিঙ্কাও ও পিয়ানিচের।


আরো সংবাদ



premium cement