২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মোহামেডান রহমতগঞ্জ কি লাইসেন্স পাবে?

-

এএফসি কাপের লাইসেন্সের জন্য ১৩ ক্লাবের মধ্যে আবেদন করেছিল মাত্র ৬ ক্লাব। এই ৬ ক্লাবের মধ্যে সব কাগজ জমা দিয়েছে বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী, সাইফ স্পোর্টিং ও শেখ রাসেল ক্রীড়া চক্র। মোহামেডান এবং ফেডারেশন কাপ রানার্স আপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি তাদের সব কাগজ জমা দিতে পারেনি। বাফুফে সূত্রে জানা গেছে, মোহামেডান তাদের যুবদল সম্পর্কে যে তথ্য দিয়েছে তাতে পুরোপুরি সন্তুষ্ট হতে পারেনি এএফসি। আর রহমতগঞ্জ আর্থিক বিবরণী এবং ক্লাবের আইনগত ভিত্তির কাগজপত্র জমা দেয়নি গতকাল পর্যন্ত। এই কাগজপত্র জমা দেয়ার শেষ তারিখও ছিল গতকাল। এই সময়ের মধ্যে জমা না দিতে পারলে হবে না এএফসি কাপে খেলার লাইসেন্স। অবশ্য বাফুফে সূত্রে জানা গেছে, তারা ৩০ তারিখের মধ্যে হলেও এই কাগজ জমা নেবে। কারণ দুই ক্লাব থেকে সময় চাওয়া হয়েছে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে যে ৪ ক্লাব কাগজ জমা দিয়েছে তারাও যে লাইসেন্স পেয়ে যাবে তা নয়। এএফসির ক্লাব লাইসেন্সিং ইউনিট এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে পরে।
এ দিকে আগামী এএফসি কাপে বাংলাদেশের দুই ক্লাব খেলার কোটা বহাল রাখার আভাস দিয়েছে এএফসি। বসুন্ধরা কিংসতো ফেডারেশন কাপ জিতে ন্যূনতম প্লে অব কোয়ালিফায়ার্সে খেলার ছাড়পত্র পেয়েছে। বাকি একটি দল হিসেবে এগিয়ে আছে ঢাকা আবাহনী। তা ২০১৮-১৯ সালের লিগ রানার্সআপ হিসেবে। গত মওসুমের অসমাপ্ত লিগ। এই লিগের চ্যাম্পিয়নশিপ বা রেলিগেশন কিছুই ঠিক করেনি পেশাদার লিগ কমিটি। তাই ২০১৮-১৯ সালের লিগই বিবেচনায় আনা হচ্ছে। সেই লিগের চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস এবার এক ম্যাচ পর বন্ধ হয়ে যাওয়া এএফসি কাপে খেলেছে। সেই সাথে তারা এবারের ফেডারেশন কাপ জয়ী হিসেবে ২০২১ সালের এএফসি কাপে খেলছে। তাই ২০১৮-১৯-এর রানার্সআপ হিসেবে আবাহনীরই খেলার সম্ভাবনা বেশি।
২০১২-১৩ মৌসুম থেকে এএফসি কাপের লাইসেন্সিং প্রথা চালু হয়। এর মধ্যে এবারই প্রথম ছয় দল এই লাইসেন্সের জন্য আবেদন করে। সর্বোচ্চ সংখ্যক চার দলের লাইসেন্স হয়েছিল ২০১৮-১৯ সালে। সে বছর ঢাকা আবাহনী, সাইফ স্পোর্টিং, মোহামেডান ও শেখ রাসেল এই লাইসেন্স পায়। সেবার আবেদন করেছিল পাঁচ ক্লাব। লাইসেন্সের জোরেই ২০১৮ সালে ঢাকা আবাহনী ও সাইফ স্পোর্টিং এএফসি কাপে খেলেছিল।


আরো সংবাদ



premium cement