২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

এক হাজার দর্শকে ফ্রেঞ্চ ওপেন

-

চার মাসের বিরতির পর আজ থেকে প্যারিসে শুরু হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম-ফ্রেঞ্চ ওপেন। আয়োজকরা আশা করেছিলেন করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে প্রতিদিন অন্তত হাজার পাঁচেক দর্শক স্টেডিয়ামে উপস্থিত হতে পারবেন; কিন্তু না, ফরাসি প্রধানমন্ত্রী জিন কাস্টেক্স জানিয়েছেন দেশজুড়ে নতুন করে করোনার দ্বিতীয় ধাপ দেখা দেয়ায় যেসব এলাকাকে রেড জোনের আওতায় এনে স্বাস্থ্যবিধি কঠোর করা হয়েছে সেই একই বিধিনিষেধ রোলা গাঁরোর জন্যও প্রযোজ্য হবে। তিনি বলেন, ‘অন্যান্য জায়গার মতোই রোলা গাঁরোতেও একই আইন আমরা অনুসরণ করব। এ কারণেই পাঁচ হাজার থেকে কমিয়ে এই সংখ্যা এক হাজার করা হয়েছে।’ একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে নিশ্চিত করেছে এই সংখ্যার মধ্যে টুর্নামেন্ট অফিসিয়াল, গণমাধ্যম, খেলোয়াড় ও স্টাফরা অন্তর্ভুক্ত নয়।
প্রথম রাউন্ডের ম্যাচেই স্ট্যান ওয়ারিঙ্কার মুখোমুখি হতে যাচ্ছেন টুর্নামেন্টের ওয়াইল্ড কার্ড পাওয়া ব্রিটিশ তারকা এন্ডি মারে। এ দিকে বিশে^র এক নম্বর খেলোয়াড় নোভাক জকোভিচ ক্যারিয়ারের দ্বিতীয় রোলা গাঁরো শিরোপা জয়ের লক্ষ্যে কোর্টে নামবেন।
বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল নামবেন ১৩তম ফ্রেঞ্চ ওপেন শিরোপা জয়ের লক্ষ্যে। প্রথম রাউন্ডে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই এই স্প্যানিশের প্রতিপক্ষ ৮৩তম র্যাঙ্কধারী বেলারুশের এগর জেরাসিমভ। স্বাস্থ্যঝুঁকির কারণে এ বছর নারীদের বিভাগে অংশ নিচ্ছেন না বিশে^র এক নম্বর খেলোয়াড় ও বর্তমান চ্যাম্পিয়ন অ্যাশলে বার্টি। ইনজুরির কারণে ইউএস ওপেন বিজয়ী নাওমি ওসাকাও খেলছেন না।


আরো সংবাদ



premium cement