২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

উয়েফা সুপার কাপ জিতল বায়ার্ন

উয়েফা সুপার কাপ জিতল বায়ার্ন -

উয়েফা সুপার কাপের শিরোপাও ঘরে তুলে নিয়েছে উড়ন্ত বায়ার্ন মিউনিখ। হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বায়ার্ন ২-১ গোলে পরাজিত করেছে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে। মৌসুমে ঘরোয়া দু’টি (বুন্দেসলিগা-ডিএফবি), চ্যাম্পিয়নস লিগ ও উয়েফা সুপার কাপ মিলিয়ে চারে চার তুলল ব্যাভারিয়ানস।
১০৪ মিনিটের লড়াইয়ে বায়ার্নের ইস্পাতকঠিন রক্ষণভাগকে ভালোই নাড়িয়ে দিয়েছে সেভিয়া। একজন স্প্যানিশই স্প্যানিশ দলটির দুঃখের কারণ হয়েছেনÑ জাভি মার্টিনেজ। ডেভিড আলাবার শট সেভিয়া গোলকিপার বোনো থাবা দিয়ে ফিরিয়ে দেয়ার পর সেটি চলে যায় বদলি নামা মার্টিনেজের মাথার নাগালে। দীর্ঘদেহী স্প্যানিশ মিডফিল্ডারের হেড চলে যায় কাক্সিক্ষত লক্ষ্যে।
চ্যাম্পিয়নস লিগের মতো দর্শকশূন্য ছিল না স্টেডিয়াম। ৬৭ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামে সাড়ে ১৫ হাজার দর্শক ছিল সুপার কাপের ফাইনালে। শুরুতে আলাবাই ডি বক্সে সদ্য বার্সেলোনা থেকে সেভিয়াতে যোগদান করা ইভান রাকিটিচকে ফেলে দিয়ে পেনাল্টি উপহার দেন প্রতিপক্ষকে। ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আর্জেন্টাইন তারকা লুকাস ওকাম্পোস। ১-০ তে এগিয়ে যায় ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়া। ৩৪ মিনিটে লেওন গোরেৎস্কার গোলে ১-১ সমতায় ফেরে বায়ার্ন। নির্ধারিত ৯০ মিনিট সমতায় শেষ হওয়া ম্যাচের নিষ্পত্তি হলো অতিরিক্ত সময়ে মার্টিনেজের গোলে। অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার।


আরো সংবাদ



premium cement