২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

হোঁচট দিয়ে শুরু রিয়ালের

-

গোল বন্যার রাতে লা লিগায় হোঁচট খেয়ে মৌসুম শুরু করেছে রিয়াল মাদ্রিদ। রোববার রাতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। প্রিমিয়ার লিগের ওপর দিয়ে গিয়েছে গোল বন্যার বড় ঢল। সেখানে সন হিউং মিনের চার গোলে সাউদাম্পটনকে ৫-২ গোলে ভাসিয়েছে টটেনহ্যাম হটস্পার। সাদিও মানের জোড়া গোলে ঘরের লিভারপুলের বিপক্ষে ২-০ গোলে হেরেছে চেলসি। বার্নলিকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে লেস্টার সিটি। অপর দিকে কোচ পিরলোর অধীনে জয় দিয়ে সিরি-আ লিগ শুরু করেছে জুভেন্টাস। সাম্পদোরিয়াকে হারিয়েছে তুরিনের ক্লাবটি ৩-০ গোলে। একটি করে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো, দেজান কুলুসেভসকি ও লিওনার্দো বুনেচ্চি।
স্যান সেবাস্তিয়ানে প্রথমার্ধে রিয়ালই এগিয়ে ছিল বলের দখলে। ভিনিসিয়াস জুনিয়র, করিম বেনজেমা ও রদ্রিগোকে নিয়ে গড়া আক্রমণভাগে বেনজেমাই ছিলেন সবচেয়ে ধারালো। প্রথমার্ধে বারদুয়েক গোলের কাছাকাছি গিয়েছিলেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড। তার প্রথম প্রচেষ্টা রুখে দেন গোলকিপার অ্যালেক্স রেমিরো, দ্বিতীয়বার টার্ন নিয়ে শুট করতে গিয়ে পড়ে যান পা পিছলে। রিয়ালের একটি পেনাল্টির দাবিও প্রত্যাখ্যাত হয়েছে রেফারির কাছে।
রিয়ালের আধিপত্য সত্ত্বেও বিরতির আগে সোসিয়েদাদই কিন্তু গোলের সবচেয়ে কাছাকাছি গিয়েছিল। সুইডিশ স্ট্রাইকার আলেকজান্ডার ইসাকের নিচু শট বাঁচান গোলকিপার থিবো কর্তোয়া। তারই একটি বাঁকানো শট পরে দূরের পোস্ট ঘেঁষে গেছে বাইরে। বিরতিরি পরের প্রথম আক্রমণটাও সোসিয়েদাদের। এরপর অবশ্য কারবাহাল ও বেনজেমার দু’টি শট ঠেকিয়েছেন সোসিয়েদাদ গোলকিপার। ও-দিকে জিদান অভিষেক ঘটিয়েছেন রিয়ালের দ্বিতীয় দল কাস্তিয়ার দুই তরুণ মারভিন পার্ক ও সের্জিও আরিবাসের। এতেও গোলের দেখা পায়নি রিয়াল। শেষ পর্যন্ত গোলশূন্যতেই শেষ হয় ম্যাচটি।
প্রতিপক্ষের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সালাহ ও ফিরমিনোর সমন্বয়ে বল পেয়ে দারুণ এক হেডে ৫০ মিনিটে ১-০ তে লিভারপুলকে এগিয়ে নেন সেনেগাল ফরোয়ার্ড সাদিও মানে। চার মিনিট পর বক্সে নেকড়ের মতো ঘুরতে থাকা বল কেপাকে ব্যাক পাস দেন তোমোরি, কেপা রিচ জেমসকে বল দিতে গিয়ে জমা দেন মানের পায়ে। ব্যস, মুহূর্তেই বলের ঠিকানা ফাঁকা জাল (২-০)! দ্বিতীয়ার্ধে নেমে আক্রমণে ও রক্ষণে সমান উজ্জ্বল থিয়াগোই ৭৩ মিনিটে পেনাল্টি উপহার দেন চেলসিকে। কিন্তু তার দুর্বল পেনাল্টি শট আলিসন বাঁদিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দেন।

 


আরো সংবাদ



premium cement