২৭ অক্টোবর ২০২০

আইসোলেশনে ১০ ক্রিকেটার

-

ক্যাম্পে যোগ দেয়ার জন্য ঢাকার বাইরে থেকে এসেছেন ১০ ক্রিকেটার। প্রত্যেকেই উঠেছেন মিরপুরের অ্যাকাডেমিতে। করোনা পরীক্ষায় প্রত্যেকে নেগেটিভ এলেও দুইজনের করোনা উপসর্গ রয়েছে। তাদের সংস্পর্শে ছিলেন বাকি আটজন। বাড়তি সুরক্ষার কথা চিন্তা করে প্রত্যেককে আইসোলেশনে রাখা হয়েছে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস জানালেন, ‘সতর্কতা হিসেবেই নির্দেশিকা মেনে পদক্ষেপ নেয়া হয়েছে। নির্দেশিকাতে আছে, কারো সামান্যতম উপসর্গ দেখা দিলেই তাকে ও তার সংস্পর্শে আসা সবাইকে আলাদা করে ফেলতে হবে। আগে হয়তো ¯্রফে সর্দি-কাশি হলে তার অনুশীলন না করার কারণ ছিল না। কিন্তু এখন সামান্য এটুকু হলেও সতর্কতা হিসেবে অন্যদের আলাদা রাখতে হবে।’
আজ ২৭ ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফদের ফের করোনা পরীক্ষা করানো হবে। সেখানে নেগেটিভ এলেই ১১ ক্রিকেটার পরদিন থেকে যোগ দিতে পারবেন অনুশীলনে। এর আগে সাইফের দুইবার করোনা পজিটিভ আসায় তাকে দুইবার করোনা পরীক্ষা করাতে হচ্ছে। দুইবার নেগেটিভ এলে মাঠে ফেরার অনুমতি পাবেন ডানহাতি ওপেনার।
শ্রীলঙ্কা সফর নিয়ে ধোঁয়াশা থাকলেও বিসিবি পরিকল্পনামাফিক এগোচ্ছে। গতকাল থেকে সাত দিনের কোয়ারেন্টিনে থেকে দলীয় অনুশীলন শুরু হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। স্কিল ক্যাম্পের জন্য ডাক পাওয়া ২৭ জন খেলোয়াড়ের দ্বিতীয় পর্বের করোনা পরীক্ষার ফলও নেগেটিভ এসেছে। গত শুক্রবার ১৮ জন এবং শনিবার বাকি নয়জন ক্রিকেটার ও কোচিং স্টাফদের করোনা নমুনা নেয়া সবার ফলাফল নেগেটিভ এসেছে। হোটেল সোনারগাঁওয়ে জৈব-সুরক্ষা পরিবেশে যারা খেলোয়াড়দের সেবা দিবে, এমন ৩৫ জন স্টাফেরও করোনা পরীক্ষা করে বিসিবি। গতকাল সকালে তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ হোটেল সোনারগাঁওয়ে চেক-ইন করেছেন। বাকিরা অনুশীলন শেষে বিকেলে হোটেলে ফিরেছেন । হোটেলের ভেতরে তাদের চলাফেরা থাকবে সীমিত। অনুমতি দেয়া হবে না বাইরের কারো সাথে কথা বলার। দুইটি ফ্লোর বাংলাদেশ দলের জন্য আলাদা করা হয়েছে। হোটেলের নির্দিষ্ট করা ক্লিনার ও বয় রয়েছে আইসোলেশন জোনে। সেখান থেকে তারা নিচে নামা বা অন্য কোনো ফ্লোরে যেতে পারবে না। হোটেলের অন্য কেউ ওই দুই ফ্লোরে প্রবেশ করতে পারবে না। এ ছাড়াও হোটেলের একটা লিফট এবং দুটি ডাইনিং আইসোলেশন করা হয়েছে।
গতকাল দুপুর পার হয়ে বিকেল গড়াতে শেরেবাংলা পেল পূর্ণতা। এ দিন দীর্ঘ সময় পর এক সাথে হোম অব ক্রিকেটের সবুজ চত্বরে অনুশীলন করলেন ১৬ ক্রিকেটার। তালিকায় ছিলেন মুশফিক, মাহমুদুল্লাহ, তামিম ও মিরাজরা। কোচ রাসেল ডোমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক, বোলিং কোচ ওটিস গিবসনরা পাখির চোখে ক্রিকেটারদের পরখ করেছেন। প্রত্যেকেই ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে নিজেদের ঝালিয়ে নিয়েছেন।
তবে প্রথম দিনের অনুশীলনে ছিলেন না মোহাম্মদ মিঠুন, শফিউল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন, হাসান মাহমুদ ও সাইফ উদ্দিন। এদের মধ্যে মিঠুন আগেও এক দফায় এক সপ্তাহ কোয়ারেন্টিনে ছিলেন ঢাকার একটি হোটেলে।

 

 


আরো সংবাদ

এশিয়ায় বাংলাদেশের প্রবৃদ্ধি সবচেয়ে বেশি : পররাষ্ট্রমন্ত্রী প্রাচীন হিন্দু ধর্মগ্রন্থ ‘মনুস্মৃতি’ নিষিদ্ধ করার দাবিকে কেন্দ্র করে উত্তপ্ত ভারতের রাজনীতি দৌলতদিয়া ফেরিঘাটে ফের ভাঙন, এক ঘাট বন্ধ আত্মহত্যার ১০ মাস পর জানা গেল তরুণীকে ধর্ষণ করা হয়েছিল প্রাথমিক শিক্ষকদের সার্ভিসবুকে উচ্চতর ডিগ্রি যুক্ত করার ঘোষণা পাকিস্তানে রাজনৈতিক অস্থিরতার নেপথ্যে কাশ্মিরিদের ঘরে বন্দী রেখেই এবার ভারতীয়দের জমি কেনার অনুমতি দিলেন মোদি সৃষ্টিবিনাশী লেখক শিল্পীরা ২৮ অক্টোবর বাংলাদেশে যে দুর্বৃত্তায়নের যাত্রা শুরু হয়েছিল আজ জাতি তার কুফল ভোগ করছে : ডা: শফিকুর আমি একজন দুর্ভাগা লেখক জামায়াতে ইসলামীর শোক

সকল