১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সেরার লড়াইয়ে লেভানদোস্কি নেইমার এমবাপ্পে

নেই লিওনেল মেসি ক্রিশ্চিয়ানো রোনালদো
-

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বায়ার্ন মিউনিখের লেভানদোস্কি, পিএসজির নেইমার ও কিলিয়ান এমবাপে। নেই সময়ের সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো।
আগামী ১ অক্টোবর সুইজারল্যান্ডের নিওঁতে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ঘোষণা করা হবে পজিশন ভিত্তিক সেরা খেলোয়াড়ের নাম। একই সঙ্গে ঘোষণা করা হবে উয়েফা বর্ষসেরা পুরুষ ও মহিলা খেলোয়াড়ের নাম। এই বছর প্রথমবারের মতো মেয়েদের চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোলরক্ষক, ডিফেন্ডার, মিডফিল্ডার ও ফরোয়ার্ডকে পুরস্কৃত করা হবে।
চারটি পজিশনের প্রতিটির জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। তালিকায় আধিপত্য চাম্পিয়ন বায়ার্নের খেলোয়াড়দের। জার্মান দলটির সাতজন খেলোয়াড় আছেন সংক্ষিপ্ত তালিকায়। রানার্সআপ পিএসজির আছেন তিনজন। ম্যানচেস্টার সিটি ও আতলেতিকো মাদ্রিদের একজন করে।
২০১৯-২০ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফায় প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫ জন সাংবাদিকদের ভোটে করা হয়েছে এই তালিকা। কোচদের নিজের দলের খেলোয়াড়দের ভোট দেয়ার সুযোগ নেই। গোলরক্ষকদের তালিকায় বায়ার্নের ম্যানুয়েল নয়ারের সঙ্গে আছেন পিএসজির কেইল নাভাস ও আতলেতিকোর ইয়ান ওবলাক। ডিফেন্ডারদের তালিকায় থাকা দাভিদ আলাবা, আলফোনসো ডেভিস ও জশুয়া কিমিচ-তিনজনই বায়ার্নের। মিডফিল্ডারদের তালিকায় বায়ার্নের টমাস মুলার ও থিয়াগো আলকান্তারার সঙ্গে আছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রুইনে।
মনোনীত হলেন যারা :
গোলরক্ষক: কেইলর নাভাস (পিএসজি), মানুয়েল নয়ার (বায়ার্ন মিউনিখ), ইয়ান ওবলাক (আতলেতিকো মাদ্রিদ)। ডিফেন্ডার : ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ), আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ), জশুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ)। মিডফিল্ডার : টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি)। ফরোয়ার্ড : রবের্ত লেভানদোস্কি (বায়ার্ন মিউনিখ), নেইমার (পিএসজি), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি)।


আরো সংবাদ



premium cement